Asianet News BanglaAsianet News Bangla

Arvind Kejriwal: পঞ্জাবের কাছে কেজরিওয়াল নিজেই করোনা ভাইরাস-মুখ্যমন্ত্রী চান্নি

পঞ্জাবের কাছে অরবিন্দ কেজরিওয়াল নিজেই একজন করোনা ভাইরাস। বহিরাগত হয়ে ওই রোগ হিসেবে গোটা রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন কেজরিওয়াল বলে সমালোচনা করেন চান্নি। 

Punjab ke liye Kejriwal coronavirus hai, says CM Charanjit Singh Channi bpsb
Author
Kolkata, First Published Jan 4, 2022, 8:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসে (Corona Virus) আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM) অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তবে তাতে সহানুভূতি না দেখিয়ে কার্যত কটাক্ষ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী (Punjab CM) চরণজিত সিং চান্নি (Charanjit Singh Channi)। সোমবার তিনি বলেন পঞ্জাবের কাছে অরবিন্দ কেজরিওয়াল নিজেই একজন করোনা ভাইরাস। এমন এক রোগ, যা পঞ্জাবের মানুষ চান না। বহিরাগত হয়ে ওই রোগ হিসেবে গোটা রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন কেজরিওয়াল বলে সমালোচনা করেন চান্নি। 

পঞ্জাবের মরিন্দায় এক জনসভায় ভাষণ দিতে গিয়ে চন্নি বলেন, “আমি সকালে দিল্লির মুখ্যমন্ত্রীকে ফোন করে তার অবস্থা সম্পর্কে জানতে চেয়েছিলাম এবং বলেছিলাম যে আমি প্রার্থনা করি তিনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। কিন্তু কেজরিওয়াল বাইরে থেকে এসে পঞ্জাব শাসন করতে চান। তিনি পঞ্জাবের জন্য করোনাভাইরাসের মতো। আমাদের এমন রোগ নেওয়া উচিত নয় যা বাইরে থেকে এসে ছড়িয়ে বসে। 

এদিকে,মঙ্গলবারই করোনা পজেটিভ হন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এদিনই টুইট করে নিজে খবর দেন তিনি। বলেন তাঁর করোনার হালকা উপসর্গ রয়েছে। টুইটারে কেজরিওয়াল লেখেন, "আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, আপনারাও করোনা পরীক্ষা করিয়ে নিন। নিভৃতবাসে থাকুন।"

তেসরা জানুয়ারি নির্বাচনী প্রচারে উত্তর প্রদেশে (Uttar Pradesh) গিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। আর তারপরই করোনায় আক্রান্ত হলেন তিনি। এর আগে গত বছর এপ্রিল মাসে তাঁর স্ত্রী সুনীতাও করোনা আক্রান্ত হয়েছিলেন। তখনও নিভৃতবাসে ছিলেন কেজরিওয়াল। যদিও তখন তিনি করোনা আক্রান্ত হননি। কিন্তু, এবার আর রেহাই পেলেন না। 

উল্লেখ্য, চলতি বছরেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। পঞ্জাবে বেশ নড়বড়ে জায়গায় রয়েছে বিজেপি। একদিকে হাত ছেড়ে গিয়েছে আগের শরিক দল শিরোমণি অকালি দল। ইস্যু ছিল কৃষি বিল ও কৃষক আন্দোলন। 

এরপর যতগুলি নির্বাচন ও উপনির্বাচন হয়েছে পঞ্জাবে, সবগুলিতেই উড়েছে কংগ্রেসের পতাকা। এর মধ্যে যদিও আশার আলো দেখাচ্ছেন অমরিন্দর সিং। প্রাক্তন এই মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তার ভিত্তি বেশ প্রশস্ত রাজ্য জুড়ে। তারই মধ্যে কংগ্রেস শিবির ছেড়ে নতুন দলের ঘোষণা করেছেন অমরিন্দর। এরই সঙ্গে ঘোষণা করেছেন তাঁর নতুন দল বিজেপিকেই সমর্থন করবে, যদিও পঞ্জাবের ১১৭টি আসনেই প্রার্থী দেবে তাঁর দল। 

বিজেপি সূত্রে জানা গিয়েছিল, অমরিন্দর সিং নতুন দলের সূচনা করলে, তাতে সমর্থনই জানাবে বিজেপি। পরে অমরিন্দর সিংও জানান, কৃষি আইন নিয়ে দেশজুড়ে যে কৃষক আন্দোলন শুরু হয়েছে, তার সমাধান হলে বিজেপির সঙ্গে জোট বাঁধতে পারেন তিনি। তিনি টুইট করে বলেছিলেন,“যদি কৃষক আন্দোলন নিয়ে কৃষকদের স্বার্থে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়, তবে আসন্ন বিধানসভা নির্বাচনে আসন নিয়ে বিজেপির সঙ্গে রফা করা হতে পারে।”

Follow Us:
Download App:
  • android
  • ios