Asianet News BanglaAsianet News Bangla

'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাষ্ট্রদ্রোহী', পেগাসাস ইস্যুতে রাহুল গান্ধীর নিশানায় অমিত শাহও

পেগাসাস ইস্যুতে সুর চড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেই আক্রমণ করেন অমিত শাহকে। 
 

Rahul Gandhi accuses pm narendra modi of treason on Pegasus row bsm
Author
Kolkata, First Published Jul 23, 2021, 6:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পেগাসাস ইস্যুতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সুর চড়িয়ে আক্রমণ করবেন রাহুল গান্ধী। তিনি নরেন্দ্র মোদীকে রাষ্ট্রদ্রোহী বলেন। আর ইজরায়েলের সফটওয়্যারের মাধ্যমে দেশের সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীদের ফোনে আড়ি পাতার অভিযোগ তুলে অমিত শাহের পদত্যাগ দাবি করেছেন। একই সঙ্গে পেগাসাস ইস্যুতে বিচারবিভাগীয় তদন্তেরও দাবি জানিয়েছেন তিনি। রাহুল গান্ধী বলেন পেগাসাসের ব্যবহার ভারতীয় সংবিধান আর প্রতিষ্ঠানের সম্পূর্ণ বিরোধী। এটি রাষ্ট্রদ্রোহিতা ছাড়া আর কিছুই নয়। পেগাসাস ইস্যুতে নরেন্দ্র মোদী ছাড়া আর কারও হাত নেই বলেও দাবি করেছেন রাহুল গান্ধী। 

পাক মদতে হত্যালীলায় মেতে তালিবানরা, কান্দাহারেই হত্যা করেছে ১০০ জনকে

পেগাসাস নিয়ে মিথ্যা তথ্য দিয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ মহুয়া মৈত্রর

পেগাসাস ইস্যুতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল  গান্ধী বলেন, 'এক্ষেত্রে একটি মাত্র শব্দ ব্যবহার করা যায়, আর সেই হল বিশ্বাসঘাতক বা রাষ্ট্রোদ্রোহী।' তিনি বলেন পেগাসাসকে ইজরায়েল একটি অস্ত্র হিসেবে ব্যবহার করেছে। এটি মূলত সন্ত্রাসবাদীদের গতিবিধি জানা আর তাদের কথোপকথনে আড়ি পাতার জন্যই ইজরায়েল ব্যবহার করে। কিন্তু প্রধানমন্ত্রী এটি ভারতের রাজ্য আর প্রতিষ্ঠানগুলির ওপর নজরদারী চালাতে ব্যবহার করছেন। মোদী সরকার রাজনৈতিকভাবে এটির ব্যবহার করছে। কর্নাটকে এই সফটওয়্যার ব্যবাহর করা হয়েছিল বলেও অভিযোগ করেন রাহুল গান্ধী। পেগাসাস ইস্যুতে শুক্রবার সাংসদ কড়া অবস্থান নেয় কংগ্রেসসহ বিরোধী রাজনৈতিকদলগুলি। আর সেই কারণেই উভয়সভার অধিবেশনই স্থগিত হয়ে যায়। 

জলের তোড়ে ভেসে গেছে বাড়ি-রাস্তা, উদ্ধারে হেলিকপ্টার, ছবিতে দেখুন মহারাষ্ট্রের প্রাকৃতিক দুর্যোগ

 সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী রাহুল গান্ধীর দুটি ফোননম্বরই পেগাসাসের তালিকাভুক্ত। তাঁর সঙ্গে তাঁর ঘনিষ্টবিত্তে থাকা আরও পাঁচ জনের ফোন নম্বরই হ্যাকিং-এর তালিকায় রয়েছে বলে রিপোর্টে প্রকাশ পেয়েছে। এদিন রাহুল গান্ধী বলেন তাঁর দুটি ফোনও ট্যাপ করা হয়েছে। তবে রাহুল গান্ধীর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারতীয় জনতা পার্টি। বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে। রাহুল গান্ধী যদি মনে করেন তাঁর ফোন অবৈধভাবে ট্যাপ করা হয়েছে তাহলে তিনি অবিলম্বে পুলিশের কাছে যেতে পারেন। তদন্তকারী সংস্থার কাছে ফোনও জমা দিতে পারেন। বিজেপি নেতা রাজ্যবর্ধন রাঠোর বলেছেন সংসদের অধিবেশনে বাধা তৈরি করতেই এজাতীয় পদক্ষেপ গ্রহণ করেছে কংগ্রেস। বিজেপি পেগাসাসকে আন্তর্জাতিক ও বিরোধীদের যড়যন্ত্র হিসেবেই দেখছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios