Asianet News BanglaAsianet News Bangla

'হিন্দুত্ববাদীদের জন্য কষ্ট পাচ্ছে দেশের সাধারণ মানুষ', আমেঠি থেকে বিজেপিকে নিশানা রাহুল গান্ধীর

রাহুল গান্ধী আরও বলেন আমেঠি তাঁর মনে আগের মতই জায়গা দখল করে রয়েছে। এখনও তিনি  স্থানীয় বাসিন্দাদের সঙ্গে সবধরনের লড়াইয়ে সামিল হতে চান।

Rahul Gandhi with Priyanka Gandhi at the Congress campaign rally in Amethi bsm
Author
Kolkata, First Published Dec 18, 2021, 7:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত লোকসভা নির্বাচনেই তাঁর নিজের নির্বাচনী কেন্দ্র আমেঠি (Amethi) মুখ ফিরিয়ে নিয়েছিল রাহুল গান্ধীর (Rahul Gandhi) দিক থেকে। এই কেন্দ্র থেকে জয়ী হয়ে মন্ত্রী হয়েছেন বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। কিন্তু তারপরেই রাহুল গান্ধীর কাছে আমেঠির যে গুরুত্ব একই রয়েছে তা আরও একবার ধরা পড়ল উত্তর প্রদেশে একটি প্রচারসভাতে। উত্তর প্রদেশের কংগ্রেস (UP Congress) ইনচার্জ প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) সঙ্গে এদিন  দলের প্রচারে আমেঠিতে একটি পদযাত্রায় অংশ নিয়েছিলেন রাহুল গান্ধী। প্রায় ৬ কিলোমিটার দীর্ঘ পদযাত্রায় রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীও অংশ নেন। সেখানে স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও ব্যক্তিগতভাবে কথা বলেন রাহুল। তারপরই নির্বাচনী প্রচার সভা থেকে তিনি বলেন আমেঠির প্রতিটি গলি এখনও একই রকম রয়েছে। শুধুমাত্র মানুষের চোখে সরকার বিরোধী ক্ষোভ বাড়ছে। 


রাহুল গান্ধী আরও বলেন আমেঠি তাঁর মনে আগের মতই জায়গা দখল করে রয়েছে। এখনও তিনি  স্থানীয় বাসিন্দাদের সঙ্গে সবধরনের লড়াইয়ে সামিল হতে চান। তিনি ২০০৪ সালে তিনি রাজনীতিতে এসেছেন। আমেঠি সেই শহর যেখানে তিনি প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। আমেঠির মানুষ তাঁকে রাজনীতি সম্পর্কে অনেক কিছু শিখিয়েছে বলেও দাবি করেন তিনি। এদিনের জনসভা থেকে আমেঠির প্রত্যেকটি মানুষকেও ধন্যবাদ জানান তিনি। 

 প্রচারে সভায় রাহুল গান্ধী চিনের সঙ্গে ভারতের সীমান্ত বিরোধী, কৃষক আন্দোলন, কৃষক মৃত্যুর পাশাপাশি হিন্দু বনাম হিন্দুত্ববাদী (Hindutvawadi)- বিষয়গুলি নিয়েও আলোচনা করেন। তিনি বলেন, একজন হিন্দু তার সারা জীবন সত্যের পথে হাঁটে, কখনই ভয়ের কাছে মাথা নত করে না। কিন্তু হিন্দুত্ববাদীরা ক্ষমতায় থাকার জন্য মিথ্যর আশ্রয় নেয়। তিনি আরও বলেন মহাত্মা গান্ধী বলেছিলেন হিন্দুদের পথ হল সত্যাগ্রহ। পাশাপাশি দেশের বর্তমান সমস্যার জন্য তিনি হিন্দুত্ববাদীদের কাঠগড়ায় দাঁড় করিয়ে বিভাজনের নীতিরও তীব্র সমালোচনা করেন। রাহুল গান্ধী বলেন বর্তমানে দেশে মুদ্রাস্ফীতি একটি বড় সমস্যা। এটির জন্যই দাবি দেশের হিন্দুত্ববাদীরা। 

এদিন সকালেই রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী লক্ষ্ণৌ গিয়েছিলেন। সেখান থেকে সড়ক পথে তাঁরা আমেঠি য়ান। জগদীশপুরের রামলীলা মাঠ থেকে হরিমাউ পর্যন্ত মিছিলে কংগ্রেসের নেতা কর্মীদের সঙ্গে ভাইবোনও অংশ নেন।  সামনেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। তার আগে কংগ্রেস ও বিজেপি দুটি দলই রাজনৈতিক উত্তর প্রদেশের রাজনৈতিক পদর চড়াচ্ছে। 

Rohini Court Blast: দিল্লির আদালতে বিস্ফোরণ, হাতকড়া পড়ল প্রতিরক্ষা বিজ্ঞানীর হাতে

Revenge of Monkeys: বানরের প্রতিশোধে আতঙ্কিত গ্রাম, একে একে হত্যা ২৫০ কুকুর ছানা

PM Modi At UP: ইউপি মানেই যোগী, ভোটের আগে বিরোধীদের নিশানা মোদীর

Follow Us:
Download App:
  • android
  • ios