দিন দুই আগেই নরেন্দ্র মোদী সরকারের দিকে ঢিল ছুড়েছিলেন বিশিষ্ট ব্যবসায়ী রাহুল বাজাজ। মহারাষ্ট্রের মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে তিনি বলেছিলেন, কেন্দ্রীয় সরকারের প্রতি আস্থা হারিয়েছে সাধারণ মানুষ। কর্পোরেট হাউসগুলিকে তাদের মতামত প্রকাশ করতে ভয় পাচ্ছে। এবার তাঁর উদ্দেশ্যে পাটকেল উড়ে এল বেঙ্গালুরু থেকে। বিজেপির রাজ্যসভার সাংসদ রাজীব চন্দ্রশেখর তরুণ উদ্যোগপতীদের প্রশংসা করে এবং রাহুল বাজাজের মতো পুরোনো শৈলির বংশানুক্রমিক শিল্পপতিদের একহাত নিলেন।

এদিন, বিজেপি সাংসদ টুইট করে বলেন, কিছু কর্পোরেট মাথা নিরাপত্তাহীনতায় ভুগছেন। কারণ, ইউপিএ জমানায় তাঁরা যেভাবে সরকারী নীতি নির্ধারণের উপর প্রভাব বিস্তার করতেন, সেই গৌরবের দিন আর নেই। নরেন্দ্র মোদী সরকারের আমলে আগের মতো প্রভাব প্রতিপত্তি উপভোগ করতে পারছেন না।

এখানেই থামেননি রাজীব চন্দ্রশেখর। পুরোনোপন্থীদের তিনি আরও বলেন, এটাই নতুন ভারত। এর সঙ্গে মানিয়ে নিতে হবে। নতুন ভারতের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য কী করতে হবে সেই পরামর্শও দিয়েছেন তিনি।

তাঁর মতে, তরুণ উদ্যোগপতিদের দেখে রাহুল বাজাজের মতো পুরোনোপন্থী বংশানুক্রমিক শিল্পপতিদের অনেক কিছু শেখার আছে। তাঁর মতে নতুন কিছু করে, শক্ত প্রতিযোগিতার মধ্য দিয়ে সম্পদ সৃষ্টির করার মাধ্যমেই শিল্পপতিরা শ্রদ্ধা অর্জন করতে পারেন। সরকারের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়ে নীতি নির্ধারণে, লাইসেন্স অনুমোদনে প্রভাব বিস্তার করে নয়।