মনে রাখতে হবে অ্যাবাটাবাদের কথা। মিথ্যা তথ্য পেশের অভিযোগ তুলে পাকিস্তানকে আরও একবার হুঁশিয়ারি দিল ভারত। মঙ্গলবার রাষ্ট্রসংঘের প্রধান অ্যান্তনি গুটারেসের উপস্থিতিতেই সুর পারিস্তানের বিরুদ্ধে সুর চড়িয়ে মন্তব্য করেন রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি তথা কূটনৈতিক টিএস তিরুমূর্তি। তিনি বলেন, সন্ত্রাসবাদের তীর্থভূমি পাকিস্তান আরও একবার গোটা বিশ্বের কাছে ভুয়ো তথ্য় বা দলিল পেশ করে সমবেদনা আদায়ের চেষ্টা করেছে। তিনি আরও বলেন পাকিস্তানের একের পর এক মিথ্যা তথ্য পেশ করছে তা রীতিমত ভাবনার বিষয়। তিনি আরও বলেন রাষ্ট্রসংঘের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদীদের আশ্রয় দিয়ে এসেছে পাকিস্তান। কাশ্মীর ইস্যুতেও মিথ্যা কথা বলছেন পাকিস্তান, অভিযোগ করে ভারত। তিনি বলেন কাশ্মীরের একের পর এক হামলা চালিয়ে আশান্তি তৈরির চেষ্টা করছে পাকিস্তান। উল্লেখ্য মঙ্গলবার গুটারেসের কাছে পাকিস্তান ভারতের বিরুদ্ধে সন্ত্রাস চালানোর অভিযোগ জানিয়েছে। 

অডিও টেপ নিয়ে জলঘোলা বিহারের রাজনীতিতে, সত্যি কি লালু জেল থেকে বিধায়ক ভাঙাচ্ছেন ..

বিহার বিধানসভার প্রথম শক্তি পরীক্ষায় জয় বিজেপির, তবে খুব সহজ ছিল না স্পিকার নির্বাচন ...

এমনই কথা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছে টিএস তিরুমূর্তি। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেন, ভুয়ো তথ্য বা বিকৃত তথ্য পেশ করা পাকিস্তানের কাছে নতুন কিছু নয়। বিশ্বের সবথেকে বেশি মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয় পাকিস্তান। অ্যাবাটাবাদের কথা মনে আছে তো! 

এইপাকিস্তানের এই সীমান্তবর্তী শহর অ্যাবাটাবাদেই মার্কিন সেনা ঢুকে হত্যা করেছিল ওসামা বিন লাদেনকে। আল কায়দা সুপ্রিমোর বিরুদ্ধে আমেরিকার টুইন টাওয়ার ধ্বংস, বহু মানুষকে হত্যা-সহ একাধিক অভিযোগ ছিল। দীর্ঘ দিন ধরেই তার সন্ধানে খোঁজ চালাচ্ছিল মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের বেশ কয়েকটি দেশ। পাকিস্তান এই সন্ত্রাসবাদীকে আশ্রয় দিয়েছিল বলেই অভিযোগ। যদিও পাকিস্তান এই অভিযোগ অস্বীকার করে। কিন্তু জম্মু  ও কাশ্মীরে যে পাকিস্তান একের পর এক আরাজকতা তৈরির চেষ্টা করছে তার প্রমাণ হাতে রয়েছে ভারতের। পাশাপাশি জম্মু ও কাশ্মীরে আসন্ন নির্বাচনে জটিলতা তৈরি করতে চাইছে। সেই তথ্যও তুলে ধরেও ভারত উদ্বেগ প্রকাশ করেছে।