Asianet News Bangla

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ মোকাবিলা, কাজ করবে RSSএর প্রশিক্ষিত কর্মীরা

করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে ধাক্কা সামলে ওঠার পরই তৎপরতা শুরু হয়েছে। তৃতীয় তরঙ্গ মোকাবিলায় প্রস্তুতি শুরু করেছে রাষ্ট্রীয় স্বয়ম সেবক সংঘ। 
 

RSS has trained workers across the country to deal with the third wave of coronavirus bsm
Author
Kolkata, First Published Jul 11, 2021, 9:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ মোকাবিলার জন্য মাঠে নামতে উদ্যোগ নিচ্ছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (RSS)। কোভিড সংক্রমণ রুখতে আর দেশের মানুষের পাশে দাঁড়াতে সংগঠেনর কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।  সংগঠনের কর্মীরা প্রায় আড়াই লক্ষ জায়গায় পৌঁছে যাবে। আর সেই কারণে সংগঠনের ২৭ হাজার ১৬৬ শাখায় শুরু হয়েছে তৎপরতা।

আত্মঘাতী বিস্ফোরণের ছক আল-কায়দার, দুই মাথাকে গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশ 

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘে শীর্ষ কর্তারা এই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। করোনার সংক্রমণ থেকে তৈরি হওয়ার পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। আর সেই কারণেই কী ভাবে সংক্রমণকালে পরিষেবা পৌঁছে দেওয়া যায় তা নিয়ে আলোচনা হয়েছে। করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েও প্রাচার আর পর্যালোচনা  হয়েছে। 

টোকিও অলিম্পিক, ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে ১৩ জুলাই কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গের সম্ভাবনার পরিপ্রেক্ষিতে প্রপশাসনের সঙ্গে সহযোগিতা আর সম্ভাব্য ক্ষতিগ্রস্তগের সহায়তার জন্য পুরো দেশে বিশেষ কর্মী প্রশিক্ষণ দেওয়া হবে। ওই পরিস্থিতিতে কর্মীরা সাধারণ মানুষের মনোবল বাড়ানোপ জন্য প্রয়োজনীয় সকল তথ্য যথা সময়ে পৌঁছে দেবে। আর সেই কারণেই দেশের আড়াই লক্ষ এলাকায় পৌঁছে যাবেন আরএসএস কর্মীরা। প্রশিক্ষণ দেওয়া হবে অগাস্ট মাসে। অগাস্টা আর সেপ্টেম্বর মাসে প্রতিটি গ্রামেই আরএসএস স্বেচ্ছাসেবকরা প্রচার চালাবেন। করোনা প্রতিরোধে শিশু আর মহিলাদের বিশেষভাবে সতর্ক করা হবে। 

শুধুমাত্র মুসলমানদের জন্য নয়, এই রাজ্যে হিন্দুদের জন্যও আসছে লাভ জিহাদ আইন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সংঘের শাখাগুলিতে তৎপরতা শুরু হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী বর্তমানে গোটা দেশে প্রায় ৩৯ হাজার ৪৫৪টি শাশা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। যার মধ্যে ২৭ হাজারেও বেশি শাখা মাঠে নেমে পড়েছে। ১২ হাজার ২৮৮টি ই-শাখাও খোলা হয়েছে।  ইতিমধ্যে একাধিক বৈঠকও হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios