Asianet News Bangla

করোনার টিকা নিলেই ৫০ শতাংশ ছাড় দিচ্ছে সেলুন, ছাড় মিলছে রেস্তরাঁতেও

  • করোনার টিকা নিলেই ছাড় মিলছে সেলুনে
  • টিকা নেওয়ার শংসাপত্র দেখালেই মিলছে ছাড়
  • ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে
  • টিকা নিয়ে সচেতন করতেই এই উদ্যোগ
salon in Madurai offers 50 percent discount if customers have vaccination certificates bmm
Author
Kolkata, First Published Jun 20, 2021, 5:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কম দামে চুল কাটতে চান? প্রায় ৫০ শতাংশ ছাড় পাবেন। তবে তার জন্য আপনাকে আগে করোনার টিকা নিতে হবে। আর টিকা নেওয়ার পর সেই শংসাপত্র দেখালেই মিলবে ছাড়। সম্প্রতি এমনই উদ্যোগ নিয়েছে তামিলনাড়ুর মাদুরাইয়ের একটি সেলুন। মূলত করোনার টিকা নিয়ে স্থানীয়দের সচেতন করার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

আরও পড়ুন- মাত্র ৫ মিনিটিরে ব্যবধানে কোভিশিল্ড আর কোভ্যাক্সিন, দুরকম করোনা টিকা নিয়ে কী হল মহিলার

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে নাজেহাল গোটা দেশ। তবে এখন সংক্রমিতের সংখ্যা অনেকটাই কম রয়েছে। প্রায় ৮১ দিন পর দেশে করোনার দৈনিক সংক্রমণ ৬০ হাজারের নিচে নেমেছে। তবে এতেও স্বস্তির নিশ্বাস ফেলতে পারছেন না দেশবাসী। কারণ শীঘ্রই করোনার তৃতীয় ঢেউ দেশে আছড়ে পড়তে চলেছে। প্রথমে শোনা গিয়েছিল, যে চলতি বছরের অক্টোবরে এই ঢেউ আছড়ে পড়বে। কিন্তু, এইমসের প্রধান চিকিৎসক রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, অক্টোবর নয় তার আগেই দেশে আছড়ে পড়বে তৃতীয় ঢেউ। তার জন্য আর মাত্র ৬ থেকে ৮ সপ্তাহ অপেক্ষা করতে হবে। এই পরিস্থিতিতে দেশবাসীর টিকাকরণের উপর জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। টিকাকরণে গতি আনতে সবরকম চেষ্টা করছে সরকার। এমনকী, সরকারের সঙ্গে হাত মিলিয়ে একাধিক বেসরকারি সংস্থাও নিজেদের কর্মীদের জন্য টিকা দেওয়ার ব্যবস্থা করছে। কিন্তু, এখনও বেশ কিছু মানুষের মধ্যে টিকা নেওয়ার প্রতি অনীহা লক্ষ্য করা গিয়েছে। 

আরও পড়ুন- উত্তর প্রদেশের ছায়া ত্রিপুরায়, গবাদিপশু পাচারের অভিযোগ তিনজনকে পিটিয়ে খুন

টিকা নিয়ে এখনও মানুষের মনে সংশয় রয়ে গিয়েছে। আবার অনেকে মনে করছেন, টিকা নিয়ে তেমন কোনও লাভ হবে না। তার থেকে টিকা না নেওয়াই ভালো। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ছাড়ের লোভে যাতে মানুষ টিকা নেন তার জন্য এই অভিনব উদ্যোগ নিয়েছে মাদুরাইয়ের ওই সেলুন। সেলুনের মালিক কার্তিকেয়ান বলেন, "টিকা নিয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যেই আমরা ৫০ শতাংশ ছাড় ঘোষণা করেছি। করোনার তৃতীয় ঢেউকে আটকাতে টিকা নেওয়া খুবই জরুরি।"  

 

 

অন্যদিকে গুরুগ্রামেও মিলছে এক অভিনব ছাড়। টিকা নিলে রেস্তরাঁ ও বারে মিলছে ছাড়। এক্ষেত্রে জানানো হয়েছে যে, টিকার প্রথম ডোজ নিলে ২৫ শতাংশ এবং দুটি ডোজ নিলে ৫০ শতাংশ ছাড় মিলবে। এর মানে একবার টিকা নিয়ে নিলে আপনি রেস্তরাঁয় গিয়ে নিশ্চিন্তে খেতে পারবেন। আর উপরি হিসেবে বিলেও পাবেন ছাড়।

Follow Us:
Download App:
  • android
  • ios