শতাব্দী প্রাচীন পুরীর মন্দিরে জঙ্গি হামলা হতে পারে বলে খবর। আর সেই কারণে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হল শ্রীক্ষেত্র। গোয়েন্দা দফতর সূত্রে খবর, পুরীর মন্দিরে জঙ্গি হামলার ছক কষছে সন্ত্রাসবাদীরা। সন্ত্রাসবাদীদের তরফ থেকে এমনই হুমকির বার্তা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, ইনটেলিজেন্স ব্যুরোর তরফে পুরীর পুলিশ সুপার ঊমা শংকর দাসের কাছে খবর আসে যে, সন্ত্রীসবাদীদের তরফ থেকে হুমকি দেওয়া হয়েছে যে, পুরীতে সন্ত্রাস হামলার থক কষছে তারা, এবং তাদের নিশানায় রয়েছে পুরীর জগন্নাথ মন্দির। আর এরপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। সূত্রের খবর ইতিমধ্যেই শহরের বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। কড়া পুলিশি নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে গোটা শহর। জানা গিয়েছে কোনও সন্দেহজনক কার্যকলাপ চোখে পড়লেই তা যেন সেই বিষয়ে পদক্ষেপ নেবে পুলিশ প্রশাসন। 

আরও পড়ুন- গলা-সমান জলের মধ্যে শিশু সন্তানকে উদ্ধার করে মানবিকতার নজির পুলিশের

শহরের পাশাপাশি উপকূলবর্তী এলাকাতেও মোতায়েন করা হয়েছে কড়া পাহাড়া। পুলিশের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, রাতের দিকে কোনও অজ্ঞাত পরিচয় ব্যক্তির কোনও সন্দেহজনক কার্যকলাপ চোখে পড়লে সেই বিষয়েও কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে। পুলিশ সুপার উমাশংকর দাস জানিয়েছেন, পুরীর শ্রীমন্দির একটি অন্যতম গুরুত্বপূর্ণ তীর্থক্ষেত্র। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।