মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারল না এনসিপি, শিবসেনা ও কংগ্রেস জোট। সরকার গঠন এবং মুখ্যমন্ত্রীর পদ নিয়ে শুক্রবার মুম্বইয়ে বৈঠকে বসেছিল তিনটি দল। কিন্তু, এই বৈঠকের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে এখনও কিছু ধোঁয়াশা রয়েছে। কারণ, শরদ পাওয়ার মুখ্যমন্ত্রী হিসাবে উদ্ভব ঠাকরের নাম ঘোষণা করে দিলেও কংগ্রেস সংবাদমাধ্যমের সামনে এতে সিলমোহন দেয়নি। উল্টে জানিয়েছে, আলোচনা চলছে। শনিবারও বৈঠক হবে। 

শুক্রবার সন্ধ্যায় বৈঠক শেষ হওয়ার পর বাইরে বেরিয়ে আসেন শরদ পাওয়ার। তখনই তাঁকে ছেঁকে ধরেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। তিনি সেখানেই ঘোষণা করেন সর্বসম্মতভাবে উদ্ভব ঠাকরকে-ই মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়েছে। তবে, বৈঠক হয়েছে। এখনও কিছু বিষয়ে আলোচনার প্রয়োজন আছে। শনিবারও এই বৈঠক চলবে বলে জানিয়ে দেন পাওয়ার। ওই বৈঠকের পরই শিবসেনা ও এনসিপি যৌথ সাংবাদিক সম্মেলন করবেন বলে জানিয়ে দেন তিনি। 

এনসিপি প্রধান শরদ পাওয়ার সেই সঙ্গে জানিয়ে দেন শনিবারের বৈঠকেই সরকার গঠনের বিষয়টিও চূড়ান্ত করা হবে। কখন রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানানো হবে সে বিষয়েও কথা হবে বলে জানান তিনি। 

বৈঠক থেকে বেরিয়ে কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল জানান বৈঠকে সকলেই সম্মতি প্রকাশ করেছে। শনিবারও এই বৈঠক চলবে। এই বলেই বেরিয়ে যান তিনি। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চবন সরকার গঠন নিয়ে তিন দলের মধ্যে আলোচনা সদর্থক হয়েছে। বহু বিষয়ে তিন দল ঐকমত পোষণ করেছে বলেও দাবি করেন তিনি। তবে, মুখ্যমন্ত্রী হিসাবে উদ্ভব ঠাকরে-ই কে বেছে নেওয়া হচ্ছে কি না তা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি। শুধু তিনি বলেন যখন সমস্ত বিষয়ে আলোচনা শেষ হবে, তখনই তিনি এই নিয়ে কোনও মন্তব্য করবেন।