ভারতীয় আইনব্যবস্থার সর্বোচ্চ প্রতিষ্ঠান সুপ্রিম কোর্টেই এবার হানা দিল সোয়োইন ফ্লু। বিচারক থেকে আইনদজীবী, সাধারণ কর্মীদের মধ্যেও এই নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। সোমবার রাতে খবর এসেছিল এর মধ্যে সুপ্রিম কোর্টের মোট ছয়জন বিচারক এই রোগে আক্রান্ত হয়েছেন। অবস্থা এমন জায়গায় পৌঁছেছে যে মঙ্গলবার ভারতের প্রধান বিচারপতি এস এ বোবদে অন্যান্য বিচারপতিদের সঙ্গে জরুরি বৈঠক করলেন।

এদিন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচুড় জানান, মোট ছয়জন বিচারক এইচ১এন১ ভাইরাস বা সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্য়েই বেশ কয়েকজন বিতারক মুখে মাস্ক পরে বিচারসভায় বসছেন। এই সংক্রমন প্রতিরোধে আর কী কী ব্যবস্থা নেওয়া উচিত তাই নিয়ে আলোচনার জন্যই এদিন দিনের শুরুতেই আদালতের কাজ কিছুক্ষণের জন্য স্থগিত রেখে সিজেআই অন্যান্য বিচারপতিদের সঙ্গে বৈঠক করেন।

ারও পড়ুন - ঐতিহাসিক রায়ে বিশাল জয় মহিলাদের, মোদী সরকারকে মানসিকতা পরিবর্তনের নির্দেশ আদালতের

আরও পড়ুন - 'সুপ্রিম কোর্ট কি তুলে দেব', ক্ষুব্ধ বিচারপতি প্রশ্ন করলেন সলিসিটর জেনারেলকে

আরও পড়ুন - পরিত্যক্ত ব্যাগ থেকে অদ্ভূত শব্দ, বোমাতঙ্কে তীব্র হুড়োহুড়ি সুপ্রিম কোর্টে

বিচারপতি চন্দ্রচুড় জানিয়েছেন, বৈঠকে সকলে মিলে আলোচনা করে ঠিক করা হয়েছে অবিলম্বে বিচারকরা এইচ১এন১ ভাইরাসের টিকা নেবেন। পরে এই বিষয়ে প্রধান বিচারপতি এসএ বোবদে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির কর্মকর্তাদের সঙ্গেও এই বিষয়ে একটি বৈঠক করেন। সিজেআই সংক্রমণ রোধে আইনজীবী ও আদালতের কর্মীদেরও টিকা দেওয়ার পরামর্শ দিয়েছেন। বৈঠকের জন্য এদিন প্রধান বিচারপতি বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ নির্ধারিত সময় সকাল সাড়ে ১০টার জায়গায় সকাল ১১টার পর বসে।