মহারাষ্ট্রের প্রবাসী শ্রমিকদের কাছে ভগবান সোনু সুদ। সেই বলিউড অভিনেতা সোনু সুদের চালে কিছুটা হলেও বিপাকে পড়েগেলেন মহারাষ্ট্রের শিবসেনার প্রথম সারির নেতা সঞ্জয় রাউত। রবিবারই দলের মুখপাত্র সামনায় সোনু সুদের বিরুদ্ধে কলম ধরেছিলেন সঞ্জয় রাউত। আর সেখানে সোনু সুদের প্রশংসা করলেও বিজেপি সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে বলে তীব্র কটাক্ষও করেছিলেন। তিনি বলেছিলেন সোনুর একার পক্ষে এই পদক্ষেপ নেওয়া সম্ভব নয়। পিছন থেকে তাঁকে সাহায্য করছেন বিজেপি। 

আর তারপরেই সোনু সুদকে দেখা গেল মাহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করতে। ঠারকদের বাড়ি মাতুশ্রীতে হয় এই বৈঠক। যার ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন উদ্ধবের ছেলে তথা মহারাষ্ট্র মন্ত্রী আদিত্য ঠাকরে। পাশাপাশি আদিত্য ঠাকরে বলেছেন, আজ সন্ধ্যায় সোনু সুদ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জি মন্ত্রী আসলাম শেখ ও আমার সঙ্গে দেখা করেছিলেন। ঐক্যবদ্ধভাবে আরও বহু মানুষকে সহায়তা করার বিষয় নিয়েই কথা হয়েছে। জনদরীর একটি ভালো মানুষের সঙ্গে কথা বলে ভালো লেগেছে বলেও জানিয়েছেন আদিত্য। 


মাতুশ্রীর এই বৈঠকের পর অবশ্য অন্য কথাই বলেছেন সোনু সুদ। তিনি জানিয়েছেন প্রবাসী শ্রমিকদের ঘরে ফেরাতে তিনি যে উদ্যোগ নিয়েছেন তা সমর্থন করেছে সবকটি রাজনৈতিক দল। রাতের দিকে তিনিও সোশ্যালমিডিয়ায় একটি বার্তা দেন। যেখানে বলেছেন,  তাঁর জীবনে প্রবাসী শ্রমিক ভাই বোনেদের সঙ্গে এই সফর বিশেষ গুরুত্বপূর্ণ। তিনি তাঁর মন থেকেই এই শক্তি পেয়েছেন। কাশ্মীর থেকে কন্যাকুমারিকা পর্যন্ত সাহায্যের জন্য তাঁর কাছে আসতে পারেন। তাঁদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য তিনি তাঁর সর্বস্ব দিয়ে চেষ্টা করছেন। আগামী দিনেও এই প্রচেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। 

যদিও এই বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি শিবসেনা নেতা সঞ্জয় রাউত। লকডাউনের পর থেকেই আটকে পড়া প্রবাসী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। এপর্যন্ত বাড়ি পাঠিয়েছেন কয়েক হাজার প্রবাসী শ্রমিককে। কখন বাসের ব্যবস্থা করেছেন কখনও আবার উড়ানের ব্যবস্থা করেছেন। আর তারপরিবর্তে প্রবাসী শ্রমিকরা তাঁকে দুহাত তুলে আর্শীবাদ করেছেন।