আজই কি বিজেপি-তে যোগদান করতে চলেছেন মুকুল পুত্র শুভ্রাংশু রায়? দুদিন আগেই মুকুল রায় জানিয়ে দিয়েছিলেন, আগামী দুই চারদিনের মধ্যেই গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন শুভ্রাংশু। 

বিকেলে বাবা মুকুলের সঙ্গেই বিমানে করে দিল্লি রওনা হচ্ছেন শুভ্রাংশু। তবে শুধু শুভ্রাংশুই নয়। সঙ্গে রয়েছেন তৃণমূলের আরও কয়েকজন নেতা। জানা গিয়েছে, রবিবার রাতে এই নিয়ে বাবা-ছেলে বেশ কয়েকবার বৈঠকও করেছেন। আর তাই আজই শুভ্রাংশুর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে চলছে জোর জল্পনা।

গতবার শুক্রবার মুকুল রায়ের হয়ে কথা বলায় তৃণমূল থেকে আগামী ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয় শুভ্রাংশুকে। আর তখনই শুরু হয় তাঁর বিজেপি-তে যোগ দেওয়া নিয়ে জল্পনা। তার পরেই মুকুল রায় জানান, দলই শুভ্রাংশুকে সাসপেন্ড করে দিয়েছে। তাই সে এখন নিজের মতো করে সিদ্ধান্ত নিতেই পারে। 

ছেলে বিজেপি-তে যোগ দেবেন কি না সেই বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করবেন বলেও জানিয়েছিলেন মুকুল। সঙ্গে সংবাদমাধ্য়মের সামনে  সাফ জানান, ২-১ দিনের মধ্য়েই বিজেপি-তে যোগ দেবেন শুভ্রাংশু। 

তবে এখন নয়। শুভ্রাংশু যে দল বদল করবেন, তা নিয়ে অনেকদিন ধরেই রাজনৈতিক মহলে কথাবার্তা চলছিল। বিশেষত,  বীজপুরে তৃণমূলের একের পর এক অফিস শনিবার দখল করে নিয়েছে বিজেপি। এলাকার অধিকাংশ ক্লাবও বিজেপি-র দখলে চলে এসেছে। এই সব ঘটনাই আরও নিশ্চিত করেছে যে শুভ্রাংশু তাঁর বাবার পথেই হাঁটছেন।