বিজেপির রাজ্যসভার বর্ষীয়ান সাংসদ সুব্রমহ্মন স্বামীর বিতর্কিত টুইট-এর জেরে বিজেপির অন্দরমহল সরগরম হয়ে উঠেছে। বর্ষীয়ান এই বিজেপি নেতার দাবি কংগ্রেসের উচিত মমতা বন্দোপাধ্যায়কে সংযুক্ত কংগ্রেসের সভাপতি করা।

কংগ্রেসকে উদ্দেশ্য করে করা টুইটে মন্তব্য করেছেন যে, গোয়া ও কাশ্মীরের পরিস্থিতি পর্যবেক্ষণ করে তাঁর মনে হয়েছে যে,  বিজেপি একমাত্র দল হিসাবে গড়ে উঠলে দেশের গণতান্ত্রিক অবস্থা দুর্বল হয়ে পড়বে। আর এই পরিস্থিতিতে সমাধান হতে পারে একটাই। ইতালীয়রা দেশ ছাড়ুক। এবং মমতা বন্দোপাধ্যায়কে সংযুক্ত কংগ্রেসের সভাপতি হিসাবে নির্বাচন করা হোক। তিনি আরও জানান যে, এবিষয়ে এনসিপি উচিত তৃণমূল কংগ্রেসের সঙ্গে সংযুক্ত হয়ে যাওয়া। 

 

বর্ষীয়ান এই বিজেপি নেতার মন্তব্য এবং সমাধান সূত্র ইতিমধ্যেই দলের অন্দরে জোড় জল্পনার সৃষ্টি করেছে। প্রসঙ্গত এর আগে অযোধ্যায় রামমন্দির নির্মাণ হোক বা রাফাল ইস্যু সবেতেই বিজেপি দলের অন্য মেরুতে দাঁড়িয়ে মন্তব্য করেছেন তিনি।  আর বার বার তাঁর মন্তব্য বারবার ধরা পড়েছে অন্য সুর। তবে এবার দেশের সাম্প্রতিক অবস্থা পর্যবেক্ষণ করেই তিনি এমন মন্তব্য করেছেন বল মনে করছেন বিশিষ্ট মহল। দেশে কংগ্রেসের ভরাডুবি অবস্থা দেখে এবং পাশাপাশি লোকসভা নির্বাচনে ন্যাশনালিসস্ট কংগ্রেস পার্টিও সেই অর্থে ভাল ফল করেনি। তাই দলের মধ্যেই জল্পনা উস্কে দিয়েই তিনি মন্তব্য করেন এনসিপি এবং তৃণমূল কংগ্রেস মিলে গিয়ে মমতা বন্দোপাধ্যায়ের সংযুক্ত কংগ্রেসের সভাপতি হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।