রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ সুপ্রিম কোর্টে।  সুপ্রিম কোর্টের তরফে রাহুল গান্ধীকে জানানো হয়েছে, ভবিষ্যতে তাঁকে আরও সর্তক থাকতে হবে।   সুপ্রিম কোর্টের তরফে রাহুল গান্ধীকে জানানো হয়েছে, ভবিষ্যতে তাঁকে আরও সর্তক থাকতে হবে।  

 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রাহুল গান্ধী স্লোগান শুরু করেন 'চৌকিদার চোর হ্যায়।' রাহুল গান্ধী এই স্লোগান তোলার পরেই  মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।  এই স্লোগানে ক্ষুব্ধ হয়ে ওঠেন বিজেপির নেতৃত্বরা। এই স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করা হয়েছে বলে বিজেপি সাংসদ মিনাক্ষী লেখি মামলা করেন।  বৃহস্পতিবার শুরুতেই সেই মামলা খারিজ করে দেয় সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ। তবে সাবধান করে সুপ্রিম কোর্ট জানায়, ভবিষ্যতে আরও সাবধান হওয়ার প্রয়োজন রয়েছে রাহুলগান্ধীর। 

বৃহস্পতিবার রাফাল পুনর্বিবেচনা মামলায় সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।  সুপ্রিম কোর্টের বিচারপতি এস কে কৌল জানিয়েছেন,  পুনর্বিবেচনা মামলায় কোনও মেধা নেই। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের পাশাপাশি বিচারপতি এসকে কৌল এবং কেএম জোশেফের একটি  বেঞ্চ  রাফাল পুনর্বিবেচনায় রায় খারিজ করে দিয়েছে। 

এরপরেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং একের পর এক টুইট করেন। তিনি জানান, 'আমাদের সরকার স্বচ্ছতার সঙ্গে যে কোনও সিদ্ধান্ত গ্রহণ করে।' তারপরেই তিনি মন্তব্য করেন, দেশের প্রতিরক্ষা ও নিরাপত্তার কথা মাথায় রেখে এই চুক্তি করা হয়েছিল। দেশের সুরক্ষা ও জাতীয় নিরাপত্তা নিয়ে কখনই রাজনীতি করা উচিত নয় বলেও তিনি মন্তব্য করেন।  এরপরেই রাজনাথ সিং কংগ্রেসকে কটাক্ষ করেন। তাঁরা জানিয়েছেন,  কংগ্রেসের সরকার বিরোধী  মিথ্যা প্রচার যথেষ্ট উদ্বেগজনক। দেশকে ভুল পথে চালিত করার জন্য কংগ্রেসের ক্ষমা চাওয়া উচিত বলেও  তিনি মনে করেন।