দেশ জুড়ে বাড়ছে চিকিৎসকদের ওপর হামলা। সেই হামলাকে আইনি পথে রুখতেই সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছিল একদল আবেদনকারী। তাঁদের হয়ে শীর্ষ আদালতের আপৎকালীন শুনানির জন্যে  আবেদন করেন অলখ অলোক শ্রীবাস্তব। সেই শুনানিই এবার হতে চলেছে। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আগামী ১৮ জুন চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষা সংক্রান্ত যাবতীয় দাবি শুনবে সুপ্রিমকোর্ট। মঙ্গলবার আবেদনকারীদের কথা শুনবে জাস্টিস দীপক গুপ্ত ও সূর্য কান্তর অবসরকালীন বেঞ্চ। 

সোমবার পরিবহ মুখোপাধ্যায় নিগ্রহের ঘটনায় নড়েচড়ে বসেছে গোটা দেশের চিকিৎসক সমাজ। রাজ্য তো বটেই, দেশ জুড়েই চিকিৎসকেরা কর্মবিরতি ঘোষণা করেন। এই অবস্থায় প্রতিবাদ তো রয়েছেই এবার সুরক্ষার্থে পাকাপাকি ব্যবস্থা চাইছেন তাঁরা। এই কারণেই আবেদনকারীরা গত শুক্রবার প্রশাসনের দারস্থ হন। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূূত্রে খবর, আবেদনকারীরা সুপ্রিম কোর্টে আর্জি জানাতে চান, যাতে স্বরাষ্ট্রমন্ত্রক ও স্বাস্থ্যমন্ত্রক সুরক্ষা জোরদার করার ব্যাপারে এবার হস্তক্ষেপ করেন দেশ জুড়ে। তাঁদের দাবিদাওয়ার একটি লম্বা তালিকাও রয়েছে। সেই  বিষয়েই  জাস্টিস দীপক গুপ্ত ও সূর্য কান্তর অবসরকালীন বেঞ্চ সমস্তটা শুনবে। 

প্রসঙ্গত চিকিৎসক নিগ্রহের ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা দেশের চিকিৎসা ব্যবস্থা। ব্যহত হয়েছে চিকিৎসা পরিষেবা। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি এড়াতে চাইছেন আবেদনকারীরা। আগামীকালই এই মর্মে রায় দেবে সুপ্রিম কোর্ট।