ভারতের বুকে এমন অনেক ঐতিহাসিক স্থাপত্য রয়েছে, যেখানে প্রতি বছর দেশের বিভিন্ন থেকে প্রচুর মানুষ আসেন। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হল পৃথিবীর অন্যতম আশ্চর্য তাজমহল। আর প্রতি বছর এই অসাধারণ স্মৃতিসৌধ দেখতে এদেশে ভীর জমান বহু পর্যটক। এমন ঐতিহাসিক গুরুত্ব স্থানে প্রয়োজনীয় এমন অনেরক সুযোগ-সুবিধাই ছিল না, আদতে যার একান্ত প্রয়োজন ছিল। 

আর তাই এবার তাজমহল তৈরি হতে চলেছে ব্রেস্টফিডিং রুম। বলা বাহুল্য এমন উদ্যোগকে সাধুবাদ জানাতেই হয়। কারণ এর ফলে সদ্য যাঁরা মা হয়েছেন তাঁরা খুবই উপকৃত হবেন। জনসম্মুখে সন্তানকে স্তন্যপান করানো একটা সমস্যাই বটে। এতদিন ধরে সেখানে ঘুরতে আসা বহু পর্যটকই এই সমস্যার সম্মুখীন হয়েছেন। তবে এবার সেইসব মায়েদের কথা মাথায় রেখেই এমন ভাবনাকে রূপায়িত করা হবে বলে জানা গিয়েছে।   

মোদীর মন্ত্রীসভায় শিক্ষা দফতর সামলাচ্ছেন ভুয়ো ডিগ্রিধারী নেতা, বিতর্ক তুঙ্গে

আজ ফলহারিণী কালী পুজো, জেনে নিন কোন কোন রাশির ওপর আজ মা কালীর কৃপা দৃষ্টি থাকবে

আর্কিয়োলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার এক উচ্চপদস্থ অফিসার বসন্ত কুমার স্বর্ণকার-এর কথায়, তাজমহলে প্রচুর মায়েরাই তাঁদের শিশুদের নিয়ে আসেন। ব্রেস্টফিডিং রুম না থাকায় তাঁরা প্রায়শই সমস্যায় পড়েন। বেশিরভাগক্ষেত্রে খোলা জায়গাতেই অথবা শৌচালয়ের ভিতরে গিয়ে শিশুদের স্তন্যপান করাতে হয়। দেশি-বিদেশি  এমন অসংখ্য পর্যটক মায়েদের এই সমস্যার কথা মাথায় রেখেই তাজমহলে চালু হতে চলেছে ব্রেস্টফিডিং রুম।