লাভ জেহাদের কোপে এবার দেশের প্রথম সারির একটি গয়নার ব্র্যান্ড। নেটিজেনদের প্রশ্ন কেন হিন্দু একটি মেয়ের মুসলিমবাড়িতে বিয়ে হবে? তাদের আরও প্রশ্ন কেন বিজ্ঞাপনে দেখান হবে না কোনও মুসলিম মেয়ে বিয়ে করে হিন্দু বাড়িতে এসেছে? এরকম হাজারও প্রশ্ন ছুঁড়ে দেওয়ার পাশাপাশি তাঁরা জনপ্রিয় গয়না প্রস্তুতকারক সংস্থা তানিস্কের গয়না কেনা থেকে বিরত থাকারও আহ্বান  জানিয়েছেন। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আর তাতেও পড়তে হয়েছে নেটিজেনদের কোপে। 

বিজ্ঞাপনটিতে দেখা গেছে একটি অন্তঃসত্ত্বা মহিলা শাড়ি পরে রয়েছেন। আর তাঁর পাশে রয়েছেন সালোয়ার কামিজ পরা এক মহিলা। যাকে শাড়ি পড়া মহিলা মা বলে সম্বোধন করছেন। মহিলার স্বাদভক্ষণ অনুষ্ঠানকেই তুলে ধরা হয়েছে। বিজ্ঞাপণের শেষে শাড়ি পড়া মহিলা তাঁর শাশুড়িকে জিজ্ঞাসা করেছেন আপনাদের বাড়িতে কী এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়? আর উত্তরে শাশুড়ি পুত্র বধূকে জানিয়েছেন কন্যাকে সুখী করার রীতি প্রতিটি বাড়িতে রয়েছে। ধর্মীয় সম্প্রীতির এই বিজ্ঞাপনেই বাধা হয়ে দাঁড়িয়েছে নেটিজেননা। আর তাতেই একাধিক মাধ্যম থেকে সরিয়ে নেওয়া হয়েছে বিজ্ঞাপনটি। 

বিজ্ঞাপন সরিয়ে নিয়েও নিস্তার পায়নি সংস্থাটি। কারণ সংস্থার এই পদক্ষেপেরও তীব্র সমালোচনা করেছেন একদল নেটিজেন। কংগ্রেস নেতা শশী থারুর জানিয়েছেন, বিরোধীদের উদ্দেশ্যে তিনি বসেছেন এই সুন্দর বিজ্ঞাপনের মাধঅযমে হিন্দু-মুসলিম ঐক্য তুলে ধরা হয়েছিল। তা পছন্দ হয়েনি অনেকের। তাই তারা বিজ্ঞাপন বয়কটের ডাক দিয়েছে। লাভ জিহাদের তীব্র সমালোচনা করেছেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি। বিজেপি সদস্য খোলাচাঁদ শর্মার সরাসরি তানিস্ককে উদ্দেশ্য করে বলেছেন, বিজ্ঞাপনে কেন হিন্দু মেয়েকে মুসলিম পরিবারে বিয়ে দেওয়া হয়েছে। এতে পক্ষান্তে লাভ জেহাদকে সমর্থন করা হচ্ছে। একটি বিশেষ ধর্মীয় বিশ্বাসকে আঘাত করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।  
তানিস্কের বিজ্ঞাপন নিয়ে মতামতগুলি রইলঃ