Asianet News Bangla

লক্ষ্য ২০২৪-র ভোট , বিরোধী ঐক্য জোরদার করতে বাদল অধিবেশনেই দিল্লি যেতে পারেন মমতা

২১ জুলাইয়ের পরেই দিল্লি যেতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দেখা করতে পারেন বিরোধী দলগুলির শীর্ষ কর্তাদের সঙ্গে। সূত্রের খবর চার দিন থাকতে পারেন মমতা। 

target 2024  election Bengal cm Mamata Banerjee plans to meet Sonia Gandhi other opposition leader bsm
Author
Kolkata, First Published Jul 15, 2021, 4:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপি বিরোধী ফ্রন্টকে শক্তিশালী করতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর ২০২৪র সাধারণ নির্বাচনের আগে মোদী বিরোধী রাজনৈতিক দলগুলিকে এক ছাতার তলায় আনতে চলতি মাসেই দিল্লি যেতে পারেন মমতা বব্দ্যোপাধ্যায়। ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের অনুষ্ঠান। তারপর ২৫ জুলাই তিনি দিল্লি যেতে পারে বলেও নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা জানাচ্ছেন। 

বাংলা দখলে বিধানসভা নির্বাচনে রীতিমত জোর দিয়েছিল বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু বাংলায় সাফল্য পায়নি। গেরুয়া শিবিরের প্রবল দাপট সত্ত্বেও বাংলায় জয়ের ধারা অব্যাহত রেখে তৃতীয় বারের জন্য ক্ষমতা দখল করেছেন মমতা বন্দ্যোপাধ্যা। তারপর থেকেই জাতীয় রাজনীতিতে মোদী বিরোধী নেত্রী হিসেবে তাঁকে রীতিমত গুরুত্ব দিচ্ছে বিরোধী দলগুলি। এই অবস্থায় দাঁড়িয়ে মোদী বিরোধী ডোটকে শক্তিশালী করতেও প্রথম থেকেই উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস।

সবজি বেচার নাম করে পোখরানের সেনা ঘাঁটিতে ISI এজেন্ট, লক্ষ্য পাকিস্তানে তথ্য পাচার

সূত্রের খবর মমতা বন্দ্যোপাধ্যায় ২৫ জুলাই দিল্লি যেতে পারেন। সেই সময় তিনি চার দিনের জন্য দিল্লি থাকবেন। তিনি দেখা করতে পারেন কংগ্রেস হাইকমান্ড সনিয়া গান্ধীর সঙ্গে। তবে  এখনও পর্যন্ত কংগ্রেসের নেত্রীর সঙ্গে  সাক্ষাৎকারের জন্য কোনও আবেদন জানান হয়নি বলেও সূত্রের খবর। দিল্লির মোদী বিরোধী অন্যান্য রাজনৈতিক দলগুলির প্রধানদের সঙ্গেও তিনি কথা বলতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফরের সময় অখিলেশ যাদব আর অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও দেখা করতে পারেন বলে সূত্রের খবর। 

স্বাধীনতার ৭৫ বছর পর দেশদ্রোহ আইনের দরকার আছে কি, স্ট্যান স্বামীর মৃত্যুর পর কেন্দ্রকে প্রশ্ন সুপ্রি...

সোমবার অর্থাৎ ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। চলবে আগামী ১৩ অগাস্ট পর্যন্ত। আর বাদল অধিবেশন উপলক্ষ্যে দিল্লিতে রীতিমত ভিড় থাকবে রাজনৈতিক ব্যক্তিত্বদের। সূত্রের খবর মোদী বিরোধী বিরোধী ফ্রন্ট গড়ে তুলতে মমতা বন্দ্যোপাধ্যায় সেই সুযোগকে কাজে লাগাতে চাইছেন। আর আসন্ন বাদল অধিবেশনে কংগ্রেস করোনা মহামারি মোকাবিলায় ব্যর্থতা আর নিত্যপণ, জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে নামার পরিকল্পনা করছে কংগ্রেস।  

আন্তর্জাতিক পর্যটন মানচিত্রে বারাণসীকে আনলেন প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করলেন প্রায় ১৫০০ কোটি টাকার প্রকল্প 

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট কুশলী প্রশান্ত কিশোর ইতিমধ্যেই বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন বলেও সূত্রের খবর। ইতিমধ্যেই শরদ পাওয়ার, রাহুল গান্ধী, সনিয়া গান্ধীসহ মোদী বিরোধী রাজনৈতিক দলগুলির প্রধানদের সঙ্গে বৈঠক করেছেন। সূত্রের খবর বিরোধী ঐক্য গড়ে তুলতে কংগ্রেসকে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই দিল্লি সরফে জল্পনা আরও বাড়ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios