Asianet News BanglaAsianet News Bangla

বিজেপি নেতা খুনে জড়িত জঙ্গি খতম, ভারতীয় সেনার এনকাউন্টারে উদ্ধার প্রচুর অস্ত্র

বান্দিপোরা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কমপক্ষে দুই জঙ্গি খতম হয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন বিজেপি নেতা ওয়াসিম বারি এবং তার পরিবারের সদস্যদের খুনের সাথে জড়িত

Terrorist involved in killing of BJP leader, among two eliminated in Bandipora encounter bpsb
Author
Kolkata, First Published Sep 26, 2021, 6:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা জেলায় (Bandipora encounter) নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কমপক্ষে দুই জঙ্গি (Terrorist) খতম হয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন বিজেপি নেতা (BJP leader) ওয়াসিম বারি এবং তার পরিবারের সদস্যদের খুনের সাথে জড়িত বলে জানা গেছে। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, উত্তর কাশ্মীরের বান্দিপোরার ওয়াটারিনা এলাকায় কর্ডন করে রেখেছে ভারতীয় সেনা। 

গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী গোটা এলাকা ঘিরে রাখে। জানা যায় ওই এলাকায় প্রচুর সশস্ত্র জঙ্গি লুকিয়ে রয়েছে। পুলিশ জানায়, সেনা গোটা এলাকা ঘিরে ফেলতেই গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাবাহিনীও। পরে জম্মু কাশ্মীর পুলিশ জানায়, সেনার গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়েছে ও প্রচুর পরিমাণে অস্ত্র উদ্ধার হয়েছে। 

২০২০ সালে বিজেপি নেতা বারি ও তার পরিবারের সদস্যদের খুন করে জঙ্গিরা। ২৩শে সেপ্টেম্বর জঙ্গি দমনে সাফল্য পায় ভারতীয় সেনা। তিন জঙ্গির খতম হওয়ার খবর মেলে। নিয়ন্ত্রণরেখার কাছে উরির রামপুর সেক্টরে সেনার গুলিতে শেষ হয়েছে তিন জঙ্গি। এই তিন জঙ্গি অতিসম্প্রতি পাক অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশ করে ভারতে ঢুকেছিল বলে খবর। 

এনকাউন্টার স্থল থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে অত্যাধুনিক অস্ত্র। ভারতীয় সেনাবাহিনী এই অভিযানে নিহত জঙ্গিদের থেকে কাছ থেকে ৫ টি এ কে-৪৭, ৮টি পিস্তল, এবং ৭০টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে। ভারতীয় সেনাবাহিনী সম্প্রতি উরি সেক্টরের এলওসি-তে জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করেছে। গত দুই-তিন দিন থেকে ব্যাপকভাবে তল্লাশি অভিযান চালাচ্ছে। সোমবার, জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে ইন্টারনেট এবং মোবাইল ফোন পরিষেবা স্থগিত করা হয়েছিল। 

এদিকে, বৃহস্পতিবার ভোর রাত থেকেই উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। খুঁজে খুঁজে জঙ্গিদের বের করে এনকাউন্টার চালাল ভারতীয় সেনা। খতম এক জঙ্গি। এদিন সকালে এনকাউন্টার শুরু হয় দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার চিত্রাগ্রামে। একাধিক জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে সেখানে হানা দেয় ভারতীয় সেনা।এনকাউন্টার শুরু হওয়ার পরেই টুইট করে কাশ্মীর জোন পুলিশ। গোটা পরিস্থিতির তথ্য জানায়।

Follow Us:
Download App:
  • android
  • ios