Asianet News BanglaAsianet News Bangla

মুসলিম শিক্ষকদের গ্রুপ থেকে টেনে বের করা হল দুই অ-মুসলিম শিক্ষককে, পরপর গুলি চালাল জঙ্গিরা

অজ্ঞাতপরিচয় জঙ্গিরা বৃহস্পতিবার দুই হিন্দু শিক্ষকের ওপর নির্বিচারে গুলি চালায়। গুরুতর জখম অবস্থায় ওই দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই তাঁদের মৃত্যু হয়। 

terrorists shoot dead Sikh school principal and Hindu teacher in Jammu and Kashmir bpsb
Author
Kolkata, First Published Oct 7, 2021, 2:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়াবহ হামলা(targeted attack) কাশ্মীরে (Kashmir Valley)। এবার স্কুলে ঢুকে শিক্ষকদের গুলি করে খুন করল জঙ্গিরা। অজ্ঞাতপরিচয় জঙ্গিরা (unidentified terrorists) বৃহস্পতিবার দুই হিন্দু শিক্ষকের (two non-Muslim teachers) ওপর নির্বিচারে গুলি চালায়। গুরুতর জখম অবস্থায় ওই দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই তাঁদের মৃত্যু হয়। 

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, দুই শিক্ষক শ্রীনগরের ইদ্দগাহ সঙ্গম এলাকায় (Iddgah Sangam area of Srinagar) অবস্থিত গভর্নমেন্ট বয়েজ হাই স্কুলে (Government Boys Higher Secondary School) কর্মরত ছিলেন।তাদের একজনকে অধ্যক্ষ সুখবিন্দর কাউর, একজন শিখ এবং দ্বিতীয় মৃত ব্যক্তির হলেন একজন হিন্দু শিক্ষক দীপক।

terrorists shoot dead Sikh school principal and Hindu teacher in Jammu and Kashmir bpsb

জানা গেছে যে চার থেকে পাঁচজন শিক্ষক প্রধান শিক্ষকের অফিসে বৈঠক করছিলেন। সেই সময় কমপক্ষে দুজন জঙ্গি সেখানে ঢুকে পড়ে। জঙ্গিরা মুসলিম শিক্ষকদের দল থেকে আলাদা করে দেয় এবং অধ্যক্ষসহ দুই অমুসলিম শিক্ষককে স্কুল থেকে টেনে নিয়ে যায়। স্কুল প্রাঙ্গনে তাদের লক্ষ্য করে গুলি চালায় এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ডিজিপি সহ জম্মু কাশ্মীর পুলিশের শীর্ষ কর্মকর্তারা নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে স্কুলে পৌঁছন। পুলিশের ডিজিপি দিলবাগ সিং বলেন সাম্প্রতিক সময়ে সাধারণ মানুষকে টার্গেট করার এই ঘটনাগুলি বাড়ছে। মানুষের মধ্যে ভয়, সাম্প্রদায়িক বিশৃঙ্খলার পরিবেশ তৈরি করার উদ্দেশ্যেই এগুলো করা হচ্ছে। স্থানীয় কাশ্মীরি মুসলমানদের বদনাম করার ষড়যন্ত্র এটা। এই ঘটনাগুলো পাকিস্তানের এজেন্সির নির্দেশে করা হচ্ছে।

দিন কয়েক আগেই গোয়েন্দা সংস্থাগুলি জঙ্গি কার্যকলাপ সম্পর্কে বিশেষ সতর্কতা জারি করে। গোয়েন্দা দফতর সূত্রে খবর ভারতে ছিল অনুপ্রবেশ  করার মরিয়া চেষ্টা চালাচ্ছে পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিরা। এই মর্মে জারি করা হয় সতর্কবার্তা। বলা হয় নিয়ন্ত্রণরেখার ওপারে তৈরি হচ্ছে আফগান জঙ্গিরা। ৪০ জনের দল তৈরি হয়েছে অনুপ্রবেশ করার জন্য। 

Follow Us:
Download App:
  • android
  • ios