মধ্যবিত্তদের দ্রুত যান বলতে ভরসা অটো যান। কম অর্থে অনেক তাড়াতাড়ি যাওয়ার জন্য অটো ভরসা। কিন্তু সেই অটোতেই যদি পাওয়া যায় ডেস্কটপ বা মোবাইল চার্জ দেওয়ার জায়গা, তাহলে তো কথাই নেই। মুম্বইয়ে এমনই একটা অটোর সন্ধান পাওয়া গিয়েছে। সেখানে শুধু যাত্রীদের সুবিধার কথা ভেবে একাধিক সুযোগ করে দিয়েছেন মুম্বইয়ের অটো চালক সত্যেন গীতে। 

সাক্ষাৎকারে মুম্বইয়ের অটো চালক সত্যেন গীতে জানিয়েছেন,  তাঁর অটোতে পাওয়া যাবে না এমন কিছু নেই। রয়েছে হাত বা মুখ ধোয়ায় বেসিন। রয়েছে ডেস্কটপ। এছাড়াও মোবাইল চার্জ দেওয়ার জন্য রয়েছে জায়গা। তিনি মন্তব্য করেছেন, ১ কিলোমিটার দুরত্বের জন্য তিনি প্রবীণ নাগরিকদের কাছ থেকে কোনও ভাড়া নেন না। কিন্তু এত খরচ তিনি অটোতে কেন করলেন? সবাই তো কোনও অটো চালান কোনও সুবিধা ছাড়া। তিনি বলেন যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই তিনি এই ব্যবস্থা করেছেন।

 

তবে কাজে এসেছে সত্যম গীতের এই ধরনের সুবিধা। মুম্বইয়ে গীতের অটো বেশ নাম করা। অনেক মানুষই গীতের অটোতে চড়তে চান। গীতের এই অভিনব উদ্যোগ সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পেতেই তা ক্রমে ভাইরাল হয়ে গিয়েছে।  সুযোগ  পেলেই গীতের অটোতে উঠতে পছন্দ করেন। কাজের চাপে অনেকেই অনেক সময় মোবাইল ফোন চার্জ দিতে ভুলে যান। কিন্তু সেই সময় গীতের  অটো পেয়ে গেলে রাস্তাতেই সমস্যার সমাধান হয়ে যায়। গরমে তেষ্টাতেও দোকান থেকে পানীয় জল কিনতে হয় না, যদি পাওয়া যায় গীতের অটো।