Asianet News BanglaAsianet News Bangla

সবুজ ও স্বচ্ছ বেঙ্গালুরুর লক্ষ্যে বিশেষ উদ্যোগ নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের

৫০তম বিশ্ব পরিবেশ দিবসে, ভিমোভ ফাউন্ডেশন এবং নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন এবং অন্যান্য সম্প্রদায়ের অংশীদাররা পাঁচজন রিয়েল হিরোকে স্বীকৃতি দিয়েছে। এঁরা সবুজ এবং পরিচ্ছন্ন বেঙ্গালুরুর জন্য কাজ করছেন।

The Namma Bengaluru Foundation has launched a special initiative for a green and transparent Bengaluru bpsb
Author
Kolkata, First Published Jun 7, 2022, 2:11 AM IST

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে, নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন এইচপি-র সহযোগিতায় রবিবার লালবাগ বোটানিক্যাল গার্ডেনে একটি ক্লিনথনের আয়োজন করে। তিনশো জনেরও বেশি এইচপি কর্মচারী তাদের চারপাশ পরিষ্কার করার মাধ্যমে প্রচার শুরু হয়েছিল।

কর্মীরা পার্ক পরিষ্কার করেন এবং ১০০ ব্যাগের বেশি প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেন। রবিবার পার্ক পরিদর্শনে আসা বেশ কয়েকজন নাগরিকও এই প্রচারণায় যোগ দেন। তিনি পার্কটি পরিষ্কার রাখার প্রচেষ্টার জন্য দলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। নম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন স্বেচ্ছাসেবকদের উত্সাহিত করতে এবং বিশ্ব পরিবেশ দিবসের কারণকে সমর্থন করার জন্য "নম্মা বেঙ্গালুরু স্বচ্ছ বেঙ্গালুরু" বার্তা সহ একটি ফ্লাইপাস্টের আয়োজন করে।

The Namma Bengaluru Foundation has launched a special initiative for a green and transparent Bengaluru bpsb

৫০তম বিশ্ব পরিবেশ দিবসে, ভিমোভ ফাউন্ডেশন এবং নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন এবং অন্যান্য সম্প্রদায়ের অংশীদাররা পাঁচজন রিয়েল হিরোকে স্বীকৃতি দিয়েছে। এঁরা সবুজ এবং পরিচ্ছন্ন বেঙ্গালুরুর জন্য কাজ করছেন। বেঙ্গালুরুর স্প্যারো ম্যান এডউইন জোসেফ, প্লাগম্যান সি নাগরাজ, প্রাণী উদ্ধারকারী রচনা রবিকুমার, পারমাকিউরিস্ট রক্ষিত পাওয়ার এবং উদ্যোক্তা হর্ষিত রেড্ডিকে এই অনুষ্ঠানে সম্মানিত করা হয়েছিল।

চৌঠা জুন ২০২৫-এ নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন BMW-Deutsche Motoren Whitefield-এর সহযোগিতায় বিশ্ব বাইসাইকেল দিবস এবং বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের জন্য একটি সাইক্লোথন এবং ক্লিনথন আয়োজন করে। ক্যাম্পেইনে BMW মালিক, BMW ক্লাবের সদস্যরা এবং স্থানীয় RWA-ভার্থুর রাইজিং-এর সদস্যরা উপস্থিত ছিলেন। তিরিশ জনেরও বেশি সাইকেল আরোহী BMW ডয়েচে মোটরেন শোরুম থেকে ভার্থুর পর্যন্ত সাইকেল চালিয়ে এবং স্থানীয় বাসিন্দাদের সাথে ভার্থুর গ্রামের রাস্তা পরিষ্কার করেছে৷ দলটি গ্রাম থেকে ২০ ব্যাগের বেশি প্লাস্টিক বর্জ্য তুলে নেয়।

নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার বিনোদ জ্যাকব বলেছেন যে এই বছর আমরা পরিবেশ দিবসের ৫০ তম বছর উদযাপন করছি। নম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের এই বছরের থিম ছিল "নম্মা বেঙ্গালুরু স্বচ্ছ বেঙ্গালুরু"। ব্যাঙ্গালোরকে আগে গার্ডেন সিটি বলা হত। এখানে বড় বড় বাগান ছিল। আমাদের শহরের পুরনো গৌরব ফিরিয়ে দিতে হবে। এটির জন্য ৪০০টিরও বেশি স্বেচ্ছাসেবকদের সংহতি দেখে খুব ভাল লাগল।

Follow Us:
Download App:
  • android
  • ios