Asianet News BanglaAsianet News Bangla

Terrorists Killed: ফের সাফল্য ভারতীয় সেনার, জইশের তিন জঙ্গি খতম

জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে, তারা গুলি চালায়, এর পালটা দেয় সেনাও। শুরু হয় এনকাউন্টার। 

Three Jaish terrorists neutralised by security forces in Budgam bpsb
Author
Kolkata, First Published Jan 7, 2022, 3:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কাশ্মীরে যৌথবাহিনীর হাতে খতম তিন জঙ্গি। জম্মু ও কাশ্মীরের বুদগাম জেলায় (Jammu and Kashmir's Budgam) বৃহস্পতিবার সন্ধ্যায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একটি এনকাউন্টারে তিন জঙ্গিকে (Three Jaish terrorists) খতম করা হয়েছে। এনকাউন্টারে নিহত তিন জঙ্গিই জইশ-ই-মহম্মদ (জেএম) এর সাথে যুক্ত ছিল। এক জঙ্গিকে ওয়াসিম বলে চিহ্নিত করা হয়েছে। সে শ্রীনগরের বাসিন্দা বলে খবর। 

সূত্রের খবর পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল জোলওয়া ক্রালপুর চাদুরার একটি এলাকা ঘেরাও করে। ওই এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে, এই খবর পাওয়ার পরেই অভিযান শুরু হয়। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে, তারা গুলি চালায়। পালটা গুলি ছোঁড়ে যৌথবাহিনীও। জঙ্গিদের কাছ থেকে তিনটি AK-57 রাইফেল, ৮টি ম্যাগাজিন এবং কিছু নথি উদ্ধার করা হয়েছে। কাশ্মীরের আইজিপি বলেছেন, ২০২২ সালে এখনও পর্যন্ত মোট ১১ জন জঙ্গিকে নিষ্ক্রিয় করা হয়েছে।

৬ই ডিসেম্বর জম্মু ও কাশ্মীর পুলিশ নিষিদ্ধ জঙ্গি সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ), মুজাহিদিন গাজওয়াতুল হিন্দ (এমজিএইচ) এর দুই জঙ্গিকে গ্রেপ্তার করে। লস্কর-ই-তইবা(এলইটি) এবং জইশ-ই-মহম্মদ (জেএম) এর শাখা। শ্রীনগরের বারজুল্লা ব্রিজের কাছে এদের গ্রেফতার করা হয়।

২০২২ সালের পঞ্চম দিনে পঞ্চম এনকাউন্টার হয় কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama)। মিলল দারুণ সাফল্য। জম্মু কাশ্মীর পুলিশের করা টুইটে জানা যায় বুধবার দিনের আলো ফোটার আগেই শুরু হয় এনকাউন্টার। যৌথবাহিনীর হাতে খতম হয়েছে তিন জইশ ই মহম্মদ জঙ্গি। বুধবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার চাঁদগাম গ্রামে এনকাউন্টার শুরু হয়।

এদিন আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেন, পুলওয়ামার চান্দগামে নিরাপত্তা বাহিনীর সাথে এনকাউন্টারে ৩ জইশ জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক। নাশকতা চালানোর একাধিক সরঞ্জাম, অস্ত্র ও গোলাবারুদ সহ ২টি এম-৪ কার্বাইন এবং তাদের কাছ থেকে ১টি একে সিরিজের রাইফেল উদ্ধার করা হয়েছে তাদের কাছ থেকে।

জম্মু কাশ্মীর পুলিশের এক আধিকারিক আগে জানিয়ে ছিলেন, “গ্রামে জঙ্গিদের উপস্থিতির খবর মেলায়, বুধবার মাঝরাতে একটি যৌথবাহিনীর টিম ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করে। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে, তারা গুলি চালায়। এর পালটা দেয় সেনাও। শুরু হয় এনকাউন্টার। সেনাসূত্রে খবর ছিল ৩-৪ জন জঙ্গি ওই এলাকায় গা ঢাকা দিয়ে রয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, গত বছর জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হাতে ১৩৮ জন জঙ্গি নিহত হয়েছে। এরই সঙ্গে  সাধারণ নাগরিক হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই খতিয়ান যে নিঃসন্দেহে সাফল্যের তা বলার অপেক্ষা রাখে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios