টিআরপি জালিয়াতি মামলায় নয়া টুইস্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বইয়ের পুলিশ কমিশনার দাবি করেছিলেন টেলিভিশন রেটিংয়ে কারসাজি করার বিষয়ে জড়িত রয়েছে সর্বভারতীয় নিউজ চ্যানেল রিপাবলিক টিভি। এই অভিযোগ নিয়ে বিশাল বিতর্ক তৈরি হয়েছিল। কিন্তু তার কয়েক ঘন্টা পরেই এই মামলায় মিলল নতুন তথ্য। রিপাবলিক টিভির বদলে উঠে আসছে ইন্ডিয়া টুডে টিভির নাম।

এশিয়ানেট নিউজ বাংলার হাতে এই চাঞ্চল্যকর মামলার এফআইআর-এর একটি অনুলিপি এসেছে। তাতে দেখা যাচ্ছে নথিটির কোথাও রিপাবলিক টিভি-র কথা উল্লেখ করা হয়নি। বরং এফআইআর-এর বিবৃতি মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিং এদিন প্রেস ব্রিফিংয়ে যেসব দাবি করেছেন তার বিপরীত।

মুম্বইয়ের এই শীর্ষ পুলিশ কর্তা দাবি করেছিলেন যে একটি টিআরি জালিয়াতি চক্রের সন্ধান পাওয়া গিয়েছে। তাদের পাকড়াও করে জানা গিয়েছে টিআরপিতে হেরফের ঘটানোর জন্য রিপাবলিক টিভি এবং মুম্বইয়ের স্থানীয় দুটি চ্যানেল বার্ক-এর মনিটরিং সংস্থার কর্মীদের কাজে লাগাতো। কয়েকটি বাড়ির সদস্যদের ঘুস দিয়ে নির্দিষ্ট চ্যানেল চালাতে বলা হতো। এফআইআর-এর বয়ান অবশ্য বলছে, ইন্ডিয়া টুডে চ্যানেল-এর পক্ষ থেকেই বার্ক-এর কর্মীদের এর জন্য ঘুস দিত।  

রিপাবলিক টিভি-র পক্ষ থেকেও তীব্র প্রতিক্রিয়া জানিয়ে অভিযোগগুলি খণ্ডন করা হয়েছে। তারা মুম্বই পুলিশ কমিশনারের ক্ষমা প্রার্থনা দাবি করেছে। পরমবীর সিং-এর বিরুদ্ধে মানহানির মামলা করারও হুমকি দিয়েছে তরা। চ্যানেল কর্তৃপক্ষের দাবি সুশান্ত সিং রাজপুত মামলার তদন্ত নিয়ে পরমবীর সিং-কে জিজ্ঞাসাবাদ করার জন্যই তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন ওই শীর্ষ পুলিশ কর্তা।