দিন কয়েক আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী মোদীর 'মেক ইন ইন্ডিয়া' স্লোগান এখন 'রেপ ইন ইন্ডিয়া'য় পরিণত হয়েছে। সেই নিয়ে তীব্র বিতর্ক হয়। কিন্তু দেশে নারী নির্যাতনের হার যেভাবে বাড়ছে তাতে তিনি খুব ভুল বলেছেন, তা বলা যাচ্ছে না। সোমবার গুজরাত পুলিশ জানিয়েছে  আহমেদাবাদ শহরের উপকণ্ঠেই এক আড়াই বছরের নাবালিকাকে অপহরণ ও ধর্ষণ করেছে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

শিশুটির পরিবার বোপালি-আম্বলি রোডের পাশের এক ঝুপরিতে থাকে। তার বাবা-মা দুজনেই শ্রমিকের কাজ করেন। তাঁরা জানিয়েছেন, শনিবার থেকে শিশুটিকে পাওয়া যাচ্ছিল না। তারা পুলিশে অভিযোগ জানায়। এরপরই তদন্ত শুরু করেছিল পুলিশ। শনিবার না পাওয়া গেলেও রবিবার ওই এক এলাকা থেকেই শিশুটির খোঁজ মেলে বলে জানিয়েছেন সহকারী পুলিশ কমিশনার ভিজি প্যাটেল।

ভিজি প্যাটেল আরও জানান, শিশুটি উদ্ধার হওয়ার পর তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে মেডিকেল পরীক্ষা করা হয়। তখনই জানা যায় তাকে ধর্ষণ করা হয়েছে। এরপর সরখেজ থানায় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, তারা ওই এলাকার বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরার ছবি খতিয়ে দেখা হয়েছে। সেখানে এক ব্যক্তির আচরণ সন্দেহজনক ধরা পড়েছে। আপাতত ওই ব্যক্তির সম্পর্কে আরও কোঁজ খবর নেওয়ার চেষ্টা চলছে।