Asianet News BanglaAsianet News Bangla

কাশ্মীর জুড়ে বাড়ছে সক্রিয়তা, সেনাবাহিনীর গুলিতে খতম দুই হিজবুল জঙ্গি

সেনার গুলিতে নিকেশ হল দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি। শুক্রবার সকাল থেকেই গুলির আওয়াজে ভারী হয়ে ওঠে পুলওয়ামার আকাশ বাতাস।

Two terrorists killed in gunfight in Jammu and Kashmir, incriminating evidence recovered bpsb
Author
Kolkata, First Published Aug 20, 2021, 3:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সকাল থেকে গুলির লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর। সেনার (security forces) গুলিতে নিকেশ হল দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি (Two Hizbul Mujahideen terrorists)। শুক্রবার সকাল থেকেই গুলির আওয়াজে ভারী হয়ে ওঠে পুলওয়ামার আকাশ বাতাস। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (South Kashmir's Pulwama) জেলার পম্পোরে এনকাউন্টার শুরু হয়।  

সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় দুই জঙ্গির। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক তৈরির সরঞ্জাম। কাশ্মীর জোন পুলিশ টুইট করে এই তথ্য জানায়। কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানান এই দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিনের সদস্য। একজন জঙ্গি খরু এলাকার বাসিন্দা মুসাইব আহমেদ। অপরজনের পরিচয় সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। 

তিনি আরও বলেন, দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিন সংগঠনের হিট স্কোয়াডে ছিল। এই দুইজনই তারা দক্ষিণ কাশ্মীরে সাধারণ নাগরিকদের ওপর হামলা চালায়। পুলিশ দাবি করেছে যে একটি AK-47 রাইফেল, একটি পিস্তল অন্যান্য গোলাবারুদসহ এবং অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে ঘটনাস্থল থেকে।

বৃহস্পতিবারই  কাশ্মীরের স্থানীয় নেতাকে বাড়ির ভিতরে ঢুকে গুলি করে খুন করে জঙ্গিরা। জম্মু কাশ্মীরের কুলগাম জেলায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। জঙ্গিরা কোন সংগঠনের তা এখনও জানা যায়নি। মৃত ব্যক্তির নাম গুলাম হাসান লোন। তিনি পিডিপ-এর প্রাক্তন ব্লক প্রেসিডেন্ট ছিলেন। পরে জম্মু কাশ্মীর আপনি পার্টির সদস্যপদ গ্রহণ করেন।

পুলিশের প্রাথমিক রিপোর্ট জানায় কুলগামের দেবসারে তার বাসভবনের বাইরে গোলাম হাসান লোনকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। লোনকে গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios