Asianet News BanglaAsianet News Bangla

পাক জয়ে উচ্ছ্বসিত কাশ্মীরি পড়ুয়াদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়, হুঁশিয়ারি জঙ্গি সংগঠনের

রবিবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের বিপক্ষে পাকিস্তান ক্রিকেট দলের জয় উদযাপন করেছিল কয়েকজন পড়ুয়া। তাঁদের বিরুদ্ধে কোনও রকম ব্যবস্থা না নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

ULF threatens non-locals in J&K who complained against students celebrating Pakistan win bpsb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 12:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট (United Liberation Front) ইউএলএফ(ULF)-এর নয়া হুঁশিয়ারি। রবিবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে (T20 World Cup match) ভারতের বিপক্ষে পাকিস্তান ক্রিকেট দলের জয় উদযাপন করেছিল কয়েকজন পড়ুয়া(medical students in Srinagar)। তাঁদের বিরুদ্ধে কোনও রকম ব্যবস্থা না নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। উল্লেখ্য এই পড়ুয়াদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন কয়েকজন। সেই অভিযোগ করার জন্য পস্তাতে হতে পারে বলেও হুমকি দিয়েছে ওই জঙ্গি সংগঠন। 

উল্লেখ্য, এই মাসের শুরুতে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে পরিযায়ী শ্রমিকদের ওপর হামলার দায় স্বীকার করেছিল ইউএলএফ। ইউএলএফ জানিয়েছে যারা পুলিশে অভিযোগ দায়ের করেছে তারা যদি ৪৮ ঘন্টার মধ্যে ক্ষমা না চায়, তবে এই ঘটনার পরিণতি ভোগ করতে হবে। জঙ্গি সংগঠন জানিয়েছে এই এফআইআরগুলির পিছনে কারা রয়েছে সে সম্পর্কে তাদের কাছে পুরো তথ্য রয়েছে। অ-স্থানীয় কর্মচারী এবং ছাত্রদের এই ধরনের কার্যকলাপে লিপ্ত না হওয়ার জন্য সতর্ক করা হয়েছে জঙ্গি গোষ্ঠীটির তরফে। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

রবিবারের ভারত পাকিস্তান ম্যাচে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে পাক জয়ের পর উপত্যকার অনেক জায়গায় উদযাপনের ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। পটকাও ফাটানো হয়। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বিজয় উদযাপন করার জন্য জম্মু ও কাশ্মীর পুলিশ Unlawful Activities (Prevention) Act বা ইউএপিএর অধীনে মেডিকেল ছাত্রদের বিরুদ্ধে দুটি মামলা নথিভুক্ত করে। শ্রীনগরের করণ নগরের সরকারি মেডিকেল কলেজ এবং SKIMS সৌরার হোস্টেলে ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সাম্বা জেলা থেকেও ছয়জনকে আটক করা হয়।

এরপর জে-কে স্টুডেন্টস অ্যাসোসিয়েশন মানবিকতার দিকটি তুলে ধরে ইউএপিএ চার্জ প্রত্যাহারের জন্য লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহাকে অনুরোধ করে। এদিকে, জম্মু ও কাশ্মীর বিজেপির প্রধান রবিন্দর রায়না বলেছেন যারা ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় উদযাপন করেছে তাদের দেশের বিরুদ্ধে "ষড়যন্ত্র" করার জন্য জেলে পাঠানো হবে।

রবিন্দর রায়না বলেন যে কেউ আমাদের মাতৃভূমির আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্বের জন্য হুমকি সৃষ্টি করবে, তাকে বুলডোজ করে গুঁড়িয়ে দেওয়া হবে। যারা কাশ্মীর এবং অন্যত্র পাকিস্তানের জয় উদযাপন করেছে, তাদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। পুলিশ, সিআইডি এবং এনআইএ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে এবং তাদের সবাইকে জেলে পাঠানো হবে। 

"

Follow Us:
Download App:
  • android
  • ios