Asianet News BanglaAsianet News Bangla

Minister-Doctor: মাঝ আকাশে মন্ত্রীর ডাক্তারি, ৩০ মিনিটে সুস্থ রোগী - প্রশংসায় পঞ্চমুখ মোদী

ইন্ডিগো সংস্থার (Ingido) উড়ানে মঙ্গলবার দিল্লি থেকে মুম্বই যাওয়ার পথে আচমকা অসুস্থ হয়ে পড়া এক ব্যক্তিকে,সুস্থ করে তুললেন ভাগবত কারাদ (Bhagwat Karad)। প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Pm Narendra Modi) ।
 

Union minister Bhagwat Karad brcome a doctor in Indigo flight, get PM Modi's prise ALB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 11:06 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইন্ডিগো সংস্থার (Ingido) উড়ানে মঙ্গলবার দিল্লি থেকে মুম্বই যাচ্ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী মন্ত্রী ভাগবত কারাদ (Dr. Bhagwat Kered)। মাঝ-আকাশে আচমকা অসুস্থ হয়ে পড়েন এক সহযাত্রী। মাথা ঘুরে নিচে পড়ে যান। তীব্র শারীরিক অস্বস্তি হতে থাকে। মন্ত্রী হলেও পেশায় শিশু চিকিৎসক (Paediatrician) ভাগবত কারাদ। সহযাত্রী অসুস্থ হয়ে পড়তেই মন্ত্রীর চেয়ার থেকে উঠে তিনি ডাক্তার হয়ে ওঠেন। ওই ব্যক্তিকে বিমানর মধ্যে স্থিতিশীল করে তোলেন তিনি। আর তাঁর এই কাজের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী -সহ (Pm Narendra Modi) মন্ত্রীসভার সহকর্মীদের থেকে দারুণ প্রশংসা পেলেন ডাক্তার  ভাগবত কারাদ। 

সংবাদ সংস্থা এএনআই এই ঘটনার কয়েকটি ছবিগুলি শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে ওই অসুস্থ ব্যক্তিকে কয়েকটি আসন ফাঁকা করে শুইয়ে রাখা হয়েছে। আর মন্ত্রী মশাই তাঁর চিকিৎসা করছেন। পরে এএনআইকে ডাক্তার কারাদ বলেন, ওই ব্যক্তির খুব ঘাম হচ্ছিল। তাঁর রক্তচাপ খুবই কমে গিয়েছিল। তিনি তাঁর জামাকাপড় খুলে ফেলে, তাঁর পা উঁচু করে তুলে ধরেছিলেন। হাত দিয়ে তাঁর বুক মালিস করে দেন। তারপর তাঁকে কিছুটা গ্লুকোজ খেতে দিয়েছিলেন। ৩০ মিনিটের মধ্যেই তিনি সুস্থ বোধ করেছিলেন।

মন্ত্রিসবার গুরুত্বপূর্ণ সদস্য ভাগবত কারাদের এই মহানুভবতার জন্য তাঁকে টুইট করে ধন্যবাদ জানিয়েছে ইন্ডিগো সংস্থা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই টুইটটি কোট করে সহকর্মী কারাদের ভুয়সী প্রশংসা করেছেন। তিনি লেখেন, 'হৃদয়ে (তিনি) সবসময় র একজন ডাক্তার! আমার সহকর্মীর এই ব্যবহার দারুণ'। 

কারাদও পাল্টা টুইট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশ এবং সহনাগরিকদের প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অসামান্য অঙ্গীকার এবং উত্সর্গের নিদর্শনকেই তিনি অনুসরণ করার চেষ্টা করেছেন। তাঁর নির্দেশ অনুসরণ করেই 'সেবা ও সমর্পন'এর মাধ্যমে মানুষকে পরিষেবা দেওয়াটাই তাঁর লক্ষ্য। শুধু প্রধানমন্ত্রীই নন, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান-সহ বেশ কয়েকজন রাজনীতিবিদ টুইটারে ডাক্তার ভাগবত কারাদের প্রশংসা করেছেন।

বিমানে ভ্রমণ করার সময়, নিরাপত্তার কারণে মন্ত্রীদের বেশ কিছু প্রোটোকল মেনে চলতে হয়। কিন্তু, বৃহস্পতিবার ওই সহযাত্রীর গুরুতর অসুস্থতার কথা শুনে কেন্দ্রীয় অর্থনীতি প্রতিমন্ত্রী ডা. ভাগবত কারাদ এক মুহূর্ত দেরি করেননি। পরিস্থিতি সম্পর্কে জানতে পেরেই প্কোরোটোকল নিয়ে বিন্দুমাত্র উদ্বিগ্ন না হয়ে, তিনি ওই যাত্রীকে সাহায্য করতে ঝাঁপিয়ে পড়েন। 

Follow Us:
Download App:
  • android
  • ios