কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেলের একটি ভিডিও এই মুহূর্তে জায়গা করে নিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, তিনি একাগ্র চিত্তে কর সেবা করে চলেছেন। স্বর্ণমন্দিরে বাসন ধুতে দেখা যায় তাকে। আর সেই মুহূর্তই হয় ক্যামেরাবন্দি, যা উঠে আসে সোশ্যাল মিডিয়ায় থেকে সংবাদ মাধ্যমে। 

এছাড়াও গুরু নানকের ৫৫০তম জন্ম বার্ষিকীতে পঞ্জাবে সুলতানপুর লোধির গুরুদোয়ারাতে প্রার্থনা করতেও দেখা গেল তাঁকে। এর আগে গত ৯ নভেম্বর, এই বের সাহিব গুরুদোয়ারাতেই শ্রদ্ধাজ্ঞাপন করতে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রাজ্যপালের মোক্ষম চালে রাষ্ট্রপতি শাসনের দিকে মহারাষ্ট্র, সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন

গুরু নানকের ৫০০ তম জন্মবার্ষিকীতে এদিন কেন্দ্রীয় মন্ত্রী প্যাটেলকে দেখা গেল কুর্তা-পাজামায়। স্কার্ফ দিয়ে তিনি ঢেকে নিয়েছিলেন নিজের মাথা। অন্যান্যদের মতোই তাকেও দেখা গেল বাসন ধুতে। তবে এই গুরুদোয়ারাতে এই কাজ কোনও কেন্দ্রীয় মন্ত্রী এই প্রথম করলেন তা বলা যাবে না। এর আগে কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কওর বাদলকে গুরুদোয়ারা কারতারপুর সাহিবে কর সেবাতে নিয়োজিত হতে দেখা যায়। 

মা দিলেন পরীক্ষা, আর বাচ্চা পেল এমন যত্ন-আত্তি, অসমের কাহিনি এখন মুখে মুখে

মঙ্গলবার, এই পবিত্র দিনে লক্ষ লক্ষ পুণ্যার্থী হাজির হয়েছিলেন গুরুদোয়ারা বের সাহিবে। আয়োজন করা হয়েছিল লঙ্গর-এরও। শুধু তাই নয়, এর পাশাপাশি গুরু নানকের দর্শন, শিক্ষা নিয়ে আয়োজন করা হয়েছিল লাইট অ্যান্ড সাউন্ড শো, যা দর্শণার্থীদের আকর্ষণ করতে সফল হয়। সমগ্র পর্বটি যাতকে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেদিকে যেমন নজর রাখা হয়েছিল, তেমনই যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল।