বৃহস্পতিবার গভীর রাতে মুম্বইয়ের পশ্চিম এবং পূর্ব শহরতলিতে এক অজানা দুর্গন্ধের কবলে পড়েছিলেন সেখানকার সাধারণ মানুষ। কী এই অজানা দুর্গন্ধ, তা নিয়েই শুরু হয়ে যায় জোর জল্পনা। 

প্রাথমিক ভাবে গুজব ছড়ায়, চেম্বুর শহরতলিতে রাষ্ট্রীয় কেমিকেল ফার্টিলাইজার-এর প্লান্ট থেকেই ছড়িয়েছে এই অজানা গ্যাস। কিন্তু বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে নিশ্চিত করা হয় য়ে, প্লান্ট থেকে কোনওরকম গ্যাস লিকেজের ঘটনা ঘটেনি। সূত্রের খবর, এই বিকট দুর্গন্ধ প্রাথমিকভাবে সবচেয়ে বেশি অনুভূত হয় বৃহস্পতিবার রাত দশটার পর থেকেই। মূলত চেম্বুর, মানখুর্ড, গোবান্দি, চান্দিভালি, পোয়াই, ঘটকোপার এবং আন্ধেরিতেই এই দুর্গন্ধ সবচেয়ে বেশি অনুভূত হয়েছিল। 

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত কোনও হতাহতের ঘটনা ঘটেনি। দ্য মহানগর গ্যাস লিমিটেডের কাছে শহরের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যেই বহু অভিযোগ এসে জমা পড়তে শুরু করেছে। তবে তাদের তরফেও নিশ্চিত করা হয়েছে যে, তাদের বিভিন্ন ব্রাঞ্চের পাইপ লাইনে এখনও পর্যন্ত কোনো লিকেজ ধরা পড়েনি, যার জেরে এমন সমস্যা হতে পারে বলে। 

 

আরও পড়ুন- নাবালিকাকে ধর্ষণ ও খুন, অবশেষে মিলল সুবিচার, দোষীকে ফাঁসির সাজা দিল আদালত

মহানগর গ্যাস লিমিটেডের তরফে এও জানানো হয়েছে যে, তাদের জরুরি দলগুলি প্রয়োজনীয় সমস্ত জায়গায় তাঁদের দল পাঠিয়ে দিয়েছে। পাশাপাশি সারা শহর জুড়ে যেখানে যেখানে ওই দুর্গন্ধের প্রাথমিক সম্ভাব্য উৎস বলে মনে করা হচ্ছে সেইসব স্থান পরিদর্শনের জন্য দমকলের নয়টি ইঞ্জিন ইতিমধ্যেই সম্ভাব্য স্থানে পাঠিয়ে দেওয়া হচ্ছে। তাঁদের তরফে আরও জানানো হয়েছে কর্পোরেশনের হেল্পলাইন নম্বরে প্রায় ২৯টি অভিযোগ তাঁরা পেয়েছেন। যদিও বর্তমানে সেই গন্ধ অনেকটাই হ্রাস পেয়েছে বলে জানিয়েছে, বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন।