05:19 PM (IST) Feb 23
বেলা ৩টা পর্যন্ত জেলাভিত্তিক ভোটার উপস্থিতি

বেলা ৩টা পর্যন্ত জেলাভিত্তিক ভোটার উপস্থিতি:

পিলিভীত ৫৪.৮৩ শতাংশ

খেরি ৫২.৯২ শতাংশ

সীতাপুর ৫০.৩৩ শতাংশ

হারদোই ৪৬.২৯ শতাংশ

উন্নাও ৪৭.২৯ শতাংশ

লখনউ ৪৭.৬২ শতাংশ

রায়বেরেলি ৫০.৮৪ শতাংশ

বান্দা ৫০.০৮ শতাংশ

ফতেহপুর ৫২.৬০ শতাংশ
04:38 PM (IST) Feb 23
বিকেল তিনটে পর্যন্ত ভোটগ্রহণের হার

বিকেল ৩টে পর্যন্ত ৪৯.৮৯% ভোটগ্রহণ রেকর্ড করা হয়েছে, পিলিভিটে ভোটারের উপস্থিতি সর্বোচ্চ

03:45 PM (IST) Feb 23
মোদীর ইউক্রেন মন্তব্যের পাল্টা জবাব আখিলেশের সঙ্গীর

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন সংকটের কথা তুলে ধরেন। বাহারাইচে  ভোট প্রচারে গিয়ে তিনি বলেন, গোটা বিশ্বেই এখন চরম উত্তেজনা রয়েছে। মোদীর কথায় 'বিশ্বব্যাপী অস্থিরতা ' রয়েছে। এই অবস্থায় ভারতকে আরও শক্তিশালী করার পরামর্শ তিনি দেন উত্তর প্রদেশের ভোটারদের  কাছে। তার কথায় বিশ্ব জুড়ে রাশিয়া-ইউক্রেন সংকটের জন্য একটি অস্থিরতা তৈরি হয়েছে। এই অবস্থায় ভারতের নেতৃত্বে কোনও শক্তিশালী হওয়া জরুরি। মোদীর এই বার্তার পাল্টা জবাব দিয়েছেন এনডিএর প্রাক্তন জোট সঙ্গী ও বর্তমানে অখিলেশ যাদবের সমাজবাদী সঙ্গী লোক দলের জয়ন্ত চৌধুরী। তিনি বলেন সংকট তৈরি হয়েছে। তাই উত্তর প্রদেশের মানুষদের ত্রাণ পাওয়া জরুরি। 
 

03:44 PM (IST) Feb 23
নতুন বিতর্কে অজয় মিশ্র

লাখিমপুর খেরি কেন্দ্রের ভোটার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র। আন্দোলনকারী কৃষকদের হত্যার দায়ে অভিযুক্ত তাঁর ছেলে আশিস মিশ্র। এদিন  নিজের কেন্দ্রে নিরাপত্তার ঘেরাটোপে ভোট দিতে গিয়েছিলেন মন্ত্রী অজয় মিশ্র। পুলিশ কর্মীদের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে ছিল আধা সামরিক বাহিনী। কিন্তু ভোট কেন্দ্রে কোনও ভোটার এজাতীয় নিরাপত্তা  নিয়ে যেতে পারেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। মাছি না গলতে পারা নিরাপত্তা অজয় মিশ্রর, ভোট কেন্দ্রে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

03:37 PM (IST) Feb 23
সাধারণ মানুষের আঙুলের অনেক ক্ষমতা আছে : নাড্ডা

"সাধারণ মানুষের আঙুলের অনেক ক্ষমতা আছে, সেটা বুঝুন... অন্য কোনোও মুসলিম দেশে তিন তালাক ছিল না, কিন্তু আমাদের ধর্মনিরপেক্ষ ভারতে ছিল। মুসলিম বোনেরা যদি ভারতে স্বাধীনতা অর্জন করে থাকেন, তাহলে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আপনার ভোটের জন্য।" প্রয়াগরাজের জনসভা থেকে একথা বললেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। 

02:57 PM (IST) Feb 23
উত্তরপ্রদেশের লখিমপুরে ভোট দিতে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী অজয় ​​মিশ্র

উত্তরপ্রদেশের লখিমপুরে ভোট দিতে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী অজয় ​​মিশ্র, স্পষ্ট এড়ালেন সাংবাদিকদের। 

 

 

02:29 PM (IST) Feb 23
জনসভা থেকে যোগীকে কটাক্ষ অখিলেশের

"ভোটের ফল প্রকাশ হবে ১০ মার্চ। আর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ১১ মার্চের জন্য লখনউ থেকে গোরখপুরের বিমানের টিকিট বুক করেছে। তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন সাধারণ মানুষ।" বাহরাইচে জনসভা থেকে যোগীকে কটাক্ষ এসপি প্রধান অখিলেশ যাদবের।

02:04 PM (IST) Feb 23
বেলা ১টা পর্যন্ত ভোটদানের হার

বেলা ১টা পর্যন্ত উত্তরপ্রদেশে ভোট পড়ল ৩৭.৪৫%। পিলভিটে সর্বোচ্চ ভোট পড়েছে

01:23 PM (IST) Feb 23
মন্দিরে পুজো দিলেন প্রিয়াঙ্কা

চতুর্থ দফার নির্বাচন চলছে উত্তরপ্রদেশে। সেই সময়ই লখনউতে মারি মাতা মন্দিরে পুজো দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। মন্দিরে মাটিতে বসে পুজো দিতে দেখা গিয়েছে তাঁকে। 

 

 

01:19 PM (IST) Feb 23
ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর

"নির্বাচনের প্রথম থেকে চতুর্থ দফা পর্যন্ত, সমাজবাদী পার্টির প্রার্থী তালিকায় দাঙ্গাবাজ, অপরাধী এবং মাফিয়ারা অন্তর্ভুক্ত ছিল। কিন্তু এখন সন্ত্রাসীদের সঙ্গেও তাদের যোগাযোগ রয়েছে বলে দেখা যাচ্ছে।" আজ লখনউতে ভোট দেওয়ার পর সমাজবাদী পার্টিকে কটাক্ষ করে একথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

01:14 PM (IST) Feb 23
গ্রিন বুথ ভোটারদের পরিবেশের সংরক্ষণে উৎসাহিত করবে- লখনউ পৌর কমিশনার

নির্বাচন কমিশনের নির্দেশে কার্বন নিঃসরণ শূণ্য করার জন্য ভোটারদের উৎসাহিত করা হচ্ছে। সেই লক্ষ্য নিয়েই গ্রীন বুথ তৈরি করা হয়েছে। এর উদ্দেশ্য হল পরিবেশ সংরক্ষণের বিষয়ে ভোটারদের সচেতন করা এবং ভোটের শতাংশ বাড়ানো: অজয় ​​দ্বিবেদী, লখনউ পৌর কমিশনার

12:30 PM (IST) Feb 23
ভোট দিলেন অজয় মিশ্র টেনি

চলছে চতুর্থ দফার ভোট গ্রহণ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (UP Elections 2022)। ভোট দিলেন অজয় মিশ্র টেনি। লখিমপুর খেরির বনবীরপুরের একটি ভোট গ্রহণ কেন্দ্রে ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

 

12:23 PM (IST) Feb 23
সকাল ১১টা পর্যন্ত ভোট পড়ল ২২ শতাংশ

চতুর্থ দফার ভোট যুদ্ধ শুরু উত্তরপ্রদেশে। এই দফার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ চতুর্থ দফায় লখনউয়ের পাশাপাশি লখিমপুর খেরি, সীতাপুর, পিলিভিট, হরদোই, উন্নাও, রায়বরেলি-সহ মোট ৫৯টি আসনের ভাগ্য নির্ধারণ করা হচ্ছে আজ। সকাল ১১টা পর্যন্ত উত্তরপ্রদেশে ভোট পড়েছে ২২.৬২ শতাংশ।

 

 

12:16 PM (IST) Feb 23
উত্তরপ্রদেশে ডবল সেঞ্চুরি করবে বিজেপি: উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা

ভোট দিলেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা। বিজেপির জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দীনেশ শর্মা। তিনি এদিন বলেন বিজেপি ডবল সেঞ্চুরি করবে। আগের সমস্ত জয়ের রেকর্ড ভেঙে দেবে। 
12:15 PM (IST) Feb 23
ইভিএমের উপর ফেবিকুইক

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফায় ভোটে কারচুপির অভিযোগ তুলল সমাজবাদী পার্টি। লখিমপুরের একাধিক কেন্দ্রে ইভিএমে সপার প্রতীকের উপর ফেবিকুইক দেওয়া হয়েছে বলে অভিযোগ, যার জেরে সেই চিহ্নে ভোট দেওয়া যাচ্ছে না।

11:26 AM (IST) Feb 23
ভোট কেন্দ্রে পৌঁছালেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা

ভোট কেন্দ্রে পৌঁছালেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা

 

11:01 AM (IST) Feb 23
ভোট দিলেন রাজনাথ সিং

আজ সকালে উত্তর প্রদেশে চতুর্থ দফার নির্বাচনে ভোট দেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ভোট দেওয়ার পর তিনি বলেন, “বিজেপি কেবল ইতিহাসের পুনরাবৃত্তিই করবে না, বরং এবারের নির্বাচনে বিজেপির আসন সংখ্যাও বৃদ্ধি পাবে।”

 

 

09:45 AM (IST) Feb 23
ভোট দিচ্ছে লাখিমপুর খেরি

গত কয়েক মাস ধরে উত্তরপ্রদেশ তথা জাতীয় রাজনীতির আঙিনায় তুমুল হইহট্টগোল ফেলেছে লাখিমপুর খেরি, বিজেপি সাংসদের ছেলের গাড়িতে পিষে মরা ৫ কৃষক এবং আরও কিছু কৃষকের জখম হওয়ার ঘটনার রেশ এখনও বিতর্ক তৈরি করে রেখেছে, এই লাখিমপুর খেরি নিয়ে বিরোধীদের হইচই-এর সংসদেও অচলাবস্থা তৈরি হয়েছে, সেই লাখিমপুর খেরি চতুর্থ দফার ভোটগ্রহণে ভোট দিতে নেমেছে, সকাল থেকেই বুথের সামনে ভোটদাতাদের লম্বা লাইন। 

 

09:42 AM (IST) Feb 23
ভোট দিলেন বিজেপি কি বেটি অদিতি সিং

ভোট দিলেন কংগ্রেস থেকে বিজেপি কি বেটি বনে যাওয়া অদিতি সিং, তিনি এদিন রায়বেরেলি-তে ভোট দেন, ভোট দেওয়ার পর তিনি দাবি করেন যে এখানে যাতে বেশি করে ভোট পরে সেটা তিনি নিশ্চিত করতে চাইছেন। এমনকী তাঁর দাবি এখন পর্যন্ত ভোটের যা ট্রেন্ড তাতে মানুষ বিজেপি-কেই ভোট দিচ্ছে, কংগ্রেসের কোথাও কোনও চিহ্ন নেই। 

 

09:35 AM (IST) Feb 23
উন্নাও-এর গদন খেরা প্রাইমারি স্কুলে ভোট দিলেন সাক্ষী মহারাজ

এদিন সাতসকালেই সাপরিষদ উন্নাও-এর গদন খেরা প্রাইমারি স্কুলে আসেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ। ভোট দিতে এসে সাক্ষী মহারাজ বলেন, উন্নাও-এর ৬টি বিধানসভা আসনেই বিজেপি জয় পাচ্ছে, ২০১৭ সালের জয়ের আসন সংখ্যাকেও নাকি এবার পার করে ফেলবেন যোগীর নেতৃত্বাধীন বিজেপি। তাঁর মতে বিজেপি এবার অন্তত ৩৫০টি আসন পেতে চলেছে।