যোগী রাজ্যে আবারও নিজের জীবন শেষ করে দিল এক নাবালিকা। সোমবার সন্ধ্যা উত্তর প্রদেশের বুলন্দশহরে ১৪ বছরের এক নাবালিকা আত্মহত্যা করে। মৃতার পরিবারে অভিযোগ যৌন নিপীড়ন সহ্য করতে না পরেই আত্মহত্যার পথ বেছে নিয়েছে মেয়েটি। পরিবারের আরও অভিযোগ, গ্রামেরই তিন জন নাবালিকাকে শারীরিক ও মানষিক অত্যাচার চালাত। আর সেই ছবি ক্যামেরাবন্দি করা হয়েছিল। নির্যাতিতার যৌন হয়রানির ছবি সশ্যাল মিডিয়া পোস্টা করার পরই মেয়েটি আত্মহত্যা করে বলেও দাবি অভিভাবকের। 

ইতিমধ্যেই অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে তিন জনকে। 
তবে পুলিশের অভিযোগ, নিহতের পরিবারের প্রথমে তাদের দ্বারস্থ হয়নি। থানাপুলিশ হওয়ার আগেই মেয়েটির শেষকৃত্য সম্পন্ন করা হয়েছিল। কিন্তু গ্রামবাসীদের কানাঘুসোয় সেই খবর পাওয়ার পরই বুলন্দশের থানার পুলিশ নির্যাতিতার বাড়িতে ও গ্রামে যায়। শুরু করে তদন্ত। 

গ্রামীণ ভারতে করোনাভাইরাসের করুণ ছবি দেখালেন চিকিৎসক, বললেন অধিকাংশ মানুষই রোগের বাহক

আলাপ করুন বিশ্বের নজরকাড়া ৭ ভারতীয় মহিলা করোনা যোদ্ধার সঙ্গে, তালিকায় রয়েছে বঙ্গতনয়াও

বুলন্দশেরের ঘটনা সামনে আসতেই সরব হন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি উত্তর প্রদেশের নারী নির্যাতন নিয়ে নিশানা করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। তিনি বলেন, বিজেপি সরকারের জমানায় নির্যাতনের হাত থেকে নিষ্কৃতী পেতে পারছে না দলিত পরিবারগুলি। এই ব্যবস্থাগুলি উপেক্ষা করে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তিনি। 

চিনে বিনা অভিযোগে আটক অস্ট্রেলিয়ার সাংবাদিক, জিংপিং এর সমালোচনা করায় কি শাস্তি পেতে হল ...

গত কয়েক সপ্তাহ ধরেই উত্তর প্রদেশের নারী নির্যাতনের ঘটনায় ক্রমশই সমস্যার মুখোমুখি হতে হয়েছে যোগী আদিত্যনাথ সরকারকে। কিন্তু বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত মুখো খোলেনি প্রশাসনের প্রধান। এর আগেই ধর্ষণ করে খুনের ঘটনা সামনে এসেছে উত্তর প্রদেশে। যা নিয়ে সরব হয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলি।