মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে বিভক্ত হয়ে গেছে এই দেশের মানুষও। তামিলনাড়ুর থুলসেন্দ্রপুরম গ্রামে যখন কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা চলছে তখন দিল্লিতে ডোনাল্ড ট্রাম্পের জয়ের জন্য প্রার্থনা করছে হিন্দু সেনা। হিন্দু সেনার পক্ষ থেকে একটি যজ্ঞর আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল থেকেই দিল্লির একটি মন্দিরে হিন্দু সেনাবাহিনীর কর্মী ও সমর্থকরা বিশেষ পুজোর আয়োজন করেছিলেন। পুরোহিতের উপস্থিতিতে প্রায় ৩০ মিনিট ধরে যজ্ঞ করেন তাঁরা। আর সেখানেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জয়ের জন্য প্রার্থনা করা হয়। পুজো শেষ হয়ে যাওয়ার পর পুরোহিত জানিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রথম থেকে ইসলামিক ব়্যাডিক্যালসের বিরুদ্ধে সচ্চার হয়েছেন। আর সেই কারণেই তাঁরা ট্রাম্পের অনুগামী। ইসলামিক সন্ত্রাসবাদ দমনে ট্রাম্পের ভূমিকার কথাও তাঁরা বলেন। হিন্দু সেনার কথায় সেই কারণে ট্রাম্পের জয়ের জন্য়ই তাঁরা এই পুজো করছেন। 

হিন্দু সেনার সদস্যদের কথায় মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প যদি জয় লাভ করেন তা শুধু ট্রাম্পের জয় হিসেবেই গণ্য হবে না, ট্রাম্পের জয় ভারতের পক্ষেও মঙ্গলজনক বলেও  জানিয়েছেন তাঁরা। তাঁদের কথায় চিন ও পাকিস্তানের বিপক্ষে গিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র সর্বদা ভারতের পাশে দাঁড়াবে। হিন্দু সেনার সদস্যরাই দিল্লির যন্তরমন্তরে ট্রাম্পের জন্মদিন উপলক্ষ্যে কেক কেটেছিলেন।

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন শুরু, আমেরিকায় 'গ্রামের নাতনির' জয়ের জন্য পুজো তামিল গ্রামে ...  

১০০ জনও সাংসদ নেই, বিহারের ভোট প্রচারে মোদীর হাতিয়ার রাজ্যসভায় কংগ্রেসের বিপর্যস্ত দশা ...

তামিলনাড়ুর বাসিন্দারা মার্কিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থী তথা ডেমোক্র্যাট পার্টির সদস্য কমলা হ্যারিসের জন্য প্রার্থনা শুরু করে দিয়েছেন।  থুলসেন্দ্রপুরম, এই গ্রামেই এক সময় থাকতেন কমলা হ্যারিসের পিতৃপুরুষ।  শত শত মাইল দূরে থেকেও কমলা হ্যারিসের জয়ের আশা করছেন এই গ্রামের মানুষরা।  মঙ্গলবার সকাল থেকেই গ্রামে পুজো শুরু হয়েছে। কমলা হ্যারিসের মাহামত এই পুজোর উদ্যোক্তা। পুজোপ পর স্থানীয় ভক্তদের মধ্যে বিতরণ করা হচ্ছে ইডলি আর সম্বর। ভোটের আবহ থেকে অনেক দূরে থাকলেও এই গ্রামে রীতিমত ভোট-উৎসবের মেজাজ দেখা যাচ্ছে।