এল রাম। সাত ফিট উচ্চতা নিয়ে পা রাখল অযোধ্যায়। এই সেই অযোধ্যা যেখানে তার মন্দির নির্মাণ করা নিয়ে গত কয়েক দশক ধরে আন্দোলন চলছে। পরিস্থিতি এতটাই চরমে যে তাকে নিয়ে মামলা কতবার আদালতে গড়িয়েছে তা গুনতে বসলে হাফিয়ে উঠতে হতে পারে। এমনই এই উত্তপ্ত পরিস্থিতিতে অযোধ্যার বুকেই এল রামের নতুন মূর্তি। ৭ ফুট উচ্চতার এই মূর্তি তৈরি করতে খরচ পড়েছে ৩৫ লক্ষ টাকা। রামের এই বিশেষ মূর্তিকে এদিন বরণ করেন উত্তর প্রদেশের  মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

অযোধ্যায় শুদ্ধ সংস্থান-এর দফতরে এই রামমূর্তিটি রাখা হয়েছে। কর্ণাটক থেকে এই মূর্তিটি অযোধ্যায় আনা হয়েছে। অযোধ্যা শুদ্ধ সংস্থানকে এমন একটা উদ্যোগের জন্য ধন্যবাদ জানান যোগী আদিত্যনাথ। অযোধ্যা শুদ্ধ সংস্থান যেভাবে নরেন্দ্র মোদীকে সমর্থন দিয়েছেন তারজন্যই ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি অসাধরণ ফল করেছে বলেও জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব দেশ এবার বিশ্বের সবচেয়ে শক্তিশালী রাষ্ট্রে পরিণত হবে। বক্তব্য রাখতে গিয়ে যোগী বলেন, দেশের মানুষ নৈঋতৃক রাজনীতিকে সমর্থন করেনি। তাঁর মতে, দেশ স্বাধীন থকলে ধর্মও নিরাপদ।

এদিকে, ১৫ জুন উত্তর প্রদেশ সফরে আসছেন শিবসেনার কর্মাধ্যক্ষ উদ্ভব ঠাকরে। সেই সঙ্গে শিবসেনার আরও কিছু নেতা তাঁর সঙ্গে থাকতে পারেন।