লকডাউনের জেরে রাস্তাঘাট ফাঁকা-ফাঁকা। আর তার সুযোগেই একেবারে শহরের রাস্তায় চলে এল চিতা। শুধু তাই নয়, রীতিমতো তাড়া করল রাস্তায় থাকা গুটিকয়েক মানুষদের। আর তারপর সেই চিতা পড়ল একেবারে রাস্তার কুকুরদের মুখোমুখি। ঘটনাটি ধরা পড়েছে হায়দরাবাদের রাজেন্দ্রনগর এলাকায়। সিসিটিভি ক্যামেরা অনুযায়ী ঘটনাটি গত ১৪ মে তারিখের। বলাই বাহুল্য এই সিসিটিভি ফুটেজটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিও ভারতীয় বন পরিষেবা (আইএফএস) অফিসার পারভিন কাসওয়ান-ও শেয়ার করেছেন। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, 'চিতাবাঘ বনাম কুকুর। ভারতের কোথাও একটা। তবে এটা নতুন নয় ঘটনা নয়। বুনো কুকুররা সুযোগ পেলেই চিতাকে ঘিরে ধরে আর চিতাও কুকুরের মাংস খেতে ভালোবাসে।' ভিডিওটি তিনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেয়েছেন বলে জানিয়েছে এই আইএফএস অফিসার।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুটি মানুষকে প্রাণভয়ে পালিয়ে আসতে। তাদের তাড়া রে আসে চিতাটি। একজন ট্রাকে উঠে পড়লেও, আরেকজন তথনও ভিতরে ঢুকতে পারেননি। এই অবস্থায় দ্বিতীয়জনের পা চেপে আরেকটু হলেই নামিয়ে আনছিল চিতাটি। কিন্তু, সেই সময়ই সেখানে এসে উপস্থিত হয় অসম সাহসী কিছু পথ কুকুর। চিতাটি সেই সময় ওই লোকটিকে ছেড়ে পালানোর চেষ্টা করে। পথ কুকুরগুলি পেল্লাই আকারের চিতাটিকে ঘিরে ধরে। কিছুপরেই অবশ্য রণে ভঙ্গও দেয় ভয়ে। শেষ পর্যন্ত তাদের মধ্যে কোনও সংঘর্ষ হয়েছিল কিনা তা জানা যায়নি।

তবে, গত ১৪ মে তারিখে সত্যি সত্যিই হায়দরাবাদ শহরের রাজেন্দ্রনগর এলাকায় খাওয়ারের সন্ধানে ঢুকে পড়েছিল একটি চিতা, বলে জানা গিয়েছে। বস্তুত ওইদিন রাজেন্দ্রনগর এলাকায় শহরের রাস্তাতেই চিতার বিশ্রাম নেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছিল। এই ভিডিওটিতে ওই চিতাটিকেই দেখা গিয়েছে বলে অনেকে দাবি করেছেন।