দেখলে একটা গানই মাথায় আসে, 'কে বলে ঠাকুমা তোমার বয়স পেরিয়ে গেছে আশি'। দুর্গা ভাসানে ব্যান্ড পার্টির সঙ্গে তরুণ তরুণীই নেচে নজর কাড়ার চেষ্টা করেন। কিন্তু এই বছর সকলকে ছাপিয়ে গিয়েছেন এই বৃদ্ধা, য়াঁকে সোশ্যাল মিডিয়া বলছে 'ডান্সিং দিদা'।

দিদার পরিচয় এখনও অজানা। তবে তিনি পশ্চিমবঙ্গের হুগলি জেলার বাসিন্দা। বয়স ৮৫ পেরিয়েছে। চোয়ালে একটিও দাঁত অবশিষ্ট নেই। তাতে কি, দিদার এনার্জি লেভেলের সঙ্গে পাল্লা দিতে গিয়ে পাড়ার কচি-কাঁচাদেরও দম ফুরিয়ে যাওয়ার জোগার।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Asianet News Bangla (@asianetnewsbangla) on Oct 10, 2019 at 6:49am PDT

সিঁদুর খেলে উঠে, লাল পাড় সাদা শাড়িতে রাস্তায় উদ্দাম নেচে কচি থেকে বুড়ো সকলের মন জয় করে নিয়েছেন তিনি। তাঁর এই ভিডিওটি প্রথমে ছড়িয়ে পড়ে বিভিন্ন হোযাটসঅ্যাপ গ্রুপে। সেখান থেকে সংগ্রহ করে এক ব্যক্তি তা সোশ্যাল মিডিয়ায় দেন। আর তারপর মুহূর্তেই ভাইরাল 'ডান্সিং দিদা'।

তবে শুধু ইনিই নন, আরেক 'ডান্সিং দিদা'-কেও কুঁজে পাওয়া গিয়েছে এই পুজোর সময়। তাঁরও বয়স ৮০ পেরিয়েছে। হুগলির দিদার মতো তিনিও নেচে পাড়া মাতিয়েছেন।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Asianet News Bangla (@asianetnewsbangla) on Oct 10, 2019 at 6:51am PDT

সংসারের জোয়াল টানার চাপও এই দুই দিদার মনের ভিতরে থাকা শিশুকে মেরে ফেলতে পারেনি তা তাঁদের নাচের শৈলিতেই স্পষ্ট। ডাক্তাররাও বলছেন, যদিন পারেন এই দিদাদের মতো মনের শিশুটিকে বাঁচিয়ে রাখুন। কোনও রোগ আপনাকে ছুঁতে পারবে না। তবে কোন দিদার নাচ বেশি বাল লাগল তা জানাতে ভুলবেন না।