Asianet News BanglaAsianet News Bangla

রোগীকে বাঁচাতেই যানজটে গাড়ি ছেড়ে ছুট চিকিৎসকের, হল সফল অস্ত্রোপচারও

বেঙ্গালুরুর যানজটে নাজেহাল অবস্থা নিত্য পথযাত্রীদের। ঘন্টার পর ঘন্টা কেটে যায় ট্রাফিকেই। এদিন রোগীকে বাঁচাতেই গাড়ি ছেড়ে তিন কিলোমিটার দৌড়ে হাসপাতালে গেলেন চিকিৎসক গোবিন্দ নন্দকুমার এবং সফল অস্ত্রোপচার করেন। 

Viral video of a doctor runs to do a surgery after got stuck in a traffic jam in Bengaluru
Author
First Published Sep 12, 2022, 8:59 PM IST

বেঙ্গালুরু শহর তার ট্র্যাফিক জ্যামের জন্যত্ত যে বিশেষ ভাবে পরিচিত তা অজানা কিছু নয়। যেখানে স্বল্প দূরত্ব কভার করতে খুব বেশি সময় লাগে।  ট্রাফিকে চলতেই থাকে নানারকম ঝামেলা। কিন্তু আজকের ট্রাফিকে ঘটল একটু অন্যরকম ঘটনা, যা শুনে আপনিও আবাক হবেন। আজকের ঘটনাটি  একজন চিকিৎসককে ঘিরে যে তার রোগীর জীবন বাঁচাতে একটি অস্বাভাবিক সিদ্ধান্ত নেন। যা সকলের কাছেই অনুপ্রেরণামূলক। 

 চিকিৎসক গোবিন্দ নন্দকুমার, মণিপাল হাসপাতালের একজন গ্যাস্ট্রোএন্টারোলজি সার্জন, ৩০ আগস্টে জরুরী ল্যাপারোস্কোপিক গলব্লাডার সার্জারি করার জন্য যাচ্ছিলেন তখন তিনি সারজাপুর-মারাথাল্লি স্ট্রেচের যানজটে আটকে পড়েছিলেন।
 দেরি হলে মহিলা রোগীর ক্ষতি হতে পারে বুঝতে পেরে, চিকিৎসক নন্দকুমার তার গাড়ি ছেড়ে তিন কিলোমিটার দৌড়ে গিয়েছিলেন গুরুত্বপূর্ণ অস্ত্রোপচারের জন্য।  এমনকি তিনি তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে তার দৌড়ের একটি ছোট ক্লিপ পোস্টও করেছিলেন।

এবিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "আমি প্রতিদিন সেন্ট্রাল ব্যাঙ্গালোর থেকে মনিপাল হাসপাতাল, সারজাপুর যাতায়াত করি, যা ব্যাঙ্গালোরের দক্ষিণ-পূর্বে অবস্থিত।  আমি অস্ত্রোপচারের জন্য ঠিক সময়ে বাড়ি ছেড়েছি।  আমার দল প্রস্তুত ছিল এবং আমি হাসপাতালে পৌঁছানোর সাথে সাথে অস্ত্রোপচার করার জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু  বিশাল যানজটে আটকা পড়ে আমি গাড়ি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং দুবার না ভেবে হাসপাতালের দিকে ছুটে যাই,।"

 ব্যাঙ্গালুরুর প্রতিদিনের এই যানজটে ভুক্তভোগী এতদ শহর সহ পার্শ্ববর্তী অঞ্চলের বাসিন্দারা। গত কয়েক সপ্তাহের ভারী বৃষ্টির কারণে আইটি সিটিতে জলাবদ্ধতা ও যানজটের সৃষ্টি হত্তয়ায় নাজেহাল অবস্থা হয় নিত্যযাত্রীদের। সোশ্যাল মিডিয়ায় অনেক ভিডিও আপলোড করেছেন যাতে দেখা যায় বেঙ্গালুরু-মাইসুরু হাইওয়েতে দীর্ঘ জলাবদ্ধ অংশে যানবাহন আটকে আছে এবং পথচারীরা সেই জলের মধ্যে দিয়েই হেঁটে চলেছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios