করোনাভাইরাস মহামারির কারণে বর্তমানে অনেকেই বসে রয়েছেন। একই সঙ্গে বন্ধ রয়েছে হোটেল রেস্তোঁরা। বর্তমানে সেগুলি খোলা হলেও অনেকেই করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কায় অনেকেই বাইরের খাবর খাওয়া এড়িয়ে চলছেন। অবসর সময় খাবার নিয়ে পরীক্ষা নীরিক্ষা করছেন অনেকেই। তেমনই একটা পরীক্ষার ফল গুলাব জামের প্যান কেক। 

ফিউশন এই খাবরটিকে লকডাউন ভারতের ফুড ট্রেন্ড  বললে খুব একটা ভুল হবে না। অনেক খাদ্য রসিক প্যান কেক আর গুলাব জামের জুটিকে রীতিমত স্বাগত জানিয়েছেন। কী করে তৈরি করা হবে গুলাব জামের প্যান কেক? পদ্ধতি খুবই সোজা। রন্ধন প্রণালিতে পরে আসছে। তার আগে আপনি দেখেনিন ভাইরাল ভিডিও।


এবার চোখ রাখুন রন্ধন প্রণালীতেঃ
গুলাব জাম তৈরির যে মিশ্রণ বাজারে পাওয়া যায় তাই দিয়েই আপনি তৈরি করতে পারেন গুলাব জাম প্যানকেক। একটি কড়াইতে পরিমাণ মত জল দিন। তাতে ইচ্ছে হলে দিতে পারেন ছোট এলাচ।  সেটি গরম হলে চিনি দিয়ে নাড়তে থাকুন। অল্প করে গোলাপ জল মিশিয়ে দিন। তৈরি হয়ে গেল রস বা সিরা। 

গোলাপ জামের মিশ্রণটি অল্প জল দিয়ে গুলে নিন। তারপর একটি ননস্টিক ফ্লাই প্যানে তেল দিন। গরম হলে মিশ্রণটি প্যানের ওপর ছড়িয়ে দিন। একপিঠ ভাজা হলে উল্টে দিল। হালকা লালচে হলে গ্যাস বন্ধ করুন। একটি পাত্রে গোলাপ জাম প্যান কেক রাখুন তার ওপর ছড়িয়ে দিন আগে থেকে তৈরি করে রাখা সিরা বা রস। ব্যাস তৈরি হয়ে গেল গুলাব জাম প্যান কেক।