বয়সকে হার মানালেন বললে খুব একটা ভুল হবে না। মহারাষ্ট্রের ৬৮ বছরের প্রৌঢ়়া দেখিয়ে দিলেন মনের জোর থাকলে কোনও কিছুই অসম্ভব নয়। জয় করা যায় অনেক দুর্গম পথও। কারণ সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল এই প্রৌঢ়ার একটি দুর্গ অভিযানের ভিডিও।  মহিলার মনের জোর আর  সাহস দেখে তাঁকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরা। মহিলার নাম আশা আম্বেড। 

ভিডিওটিতে দেখা যাচ্ছে কয়েক জন পর্যটকের সঙ্গে ৬৮ বছরের মহিলা একটি খাড়াই দুর্গে উঠছেন।  মহারাষ্ট্রের নাসিকের হরিহর দুর্গের খাড়াই পথ অতিক্রম করছেন। রীতিমত হামাগুড়ি দিয়েই উঠতে হচ্ছে। কারণ পথটি অত্যান্ত দুর্গম। আর শীর্ণ। দুর্গে ওঠার জন্য ভালো শিঁড়ি নেই। পাথর কেটেই করা হয়েছে রাস্তা। আর সেটি মাত্র ৮০ ডিগ্রি হেলে রয়েছে। এই দুর্গটি খাড়াই হওয়াতেই দর্শকদের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র বিন্দু। এই অবস্থায় মহিলা শাড়ি পরেই ৬৮ বছরে সেই অভিযানে সামিল হন।আর তিন সফল হওয়ার পর তাঁর সহযাত্রীরা তাংকে রীতিমত সাধুবাদ জানিয়েছেন। 

মহারাষ্ট্রের তথ্য়কেন্দ্রের উপপরিচালক দয়ানন্দ কাম্বলে এই ভিডিওটি পোস্ট করেন। আর তার ক্যাপসানে তিনি লিখেছ  ইচ্ছে থাকলে উপায় হয়। ভিডিওটি শেয়ার করার পরই সেটি ২০ হাজারেরও বেশি ভিউ সংগ্রহ করেছে। প্রচুর মানুষ ভিডিওটি লাইক আর শেয়ার করেছেন। নেটিজেনরা তাঁকে নিয়ে উৎসাহী। এক নেটিজেনের কথায় বয়স কেবল একটি সংখ্যা। মনের জোরই আসল।