২৪ সেপ্টেম্বর ফিট ইন্ডিয়া মুভমেন্টের বার্ষিকী পালন করা হবে। অতিমারির কারণে এবার ভার্চুয়ালি অনুষ্ঠানের আয়োজন করেছে কেন্দ্রীয় সরকার। বৃস্পতিবার সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নকেন্দ্র মোদী ফিটনেস নিয়ে কথা বলবেন বিরাট কোহলি, মিলিন্দ সোমনসহ একগুচ্ছ তারকরা।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফিটনেস নিয়ে কথা বলে মুখিয়ে রয়েছেন প্রত্যেকেই। 

আইপিএল নিয়ে ব্যস্ত ক্রিকেটার বিরাট কোহলিও অপেক্ষা করে রয়েছে বৃহস্পতিবারের জন্য। সোশ্যাল মিডিয়ায় তেমনই বার্তা দিয়েছেন তিনি। লিখেছেন, আগামিকাল বেলা ১২টার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তিনিও অংশ নেবেন ফিট ইন্ডিয়া ডায়লগে। আর সেখানেই দেখা হবে। 

ফুটবলার অদিতি চৌহানও বিষয়টি নিয়ে উৎসাহী। তিনি লিখেছেন, মহিলা ফুটবলার হিসেবে জাতীয় একটি অনুষ্ঠানে যোগ দিতে পেরে তিনি খুশি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুর সঙ্গে এই জাতীয় একটি মঞ্চে উপস্থিত থাকতে পেরে তিনি খুশি হবেন। 

এই অনুষ্ঠানের আরও এক অতিথি পুষ্টিবিদ রুজুতা দিবাকর। তিনি জানিয়েছেন, ডাল, চাল আর ঘি মূল স্রোতের বিষয়। কিন্তু তিনি ফিটনেস ইন্ডিয়া মুভমেন্টে অংশ নিতে পেরে খুশি। মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নেওয়ার অপেক্ষায় সময় কাটাচ্ছেন তিনি। 


প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে অনলাইন ইন্টারঅ্যাকশনে অংশগ্রহণকারীরা নিজেদের ফিটনেট যাত্রাপথ ভাগ করেনেবেন বাকিদের সঙ্গে। ফিটনেস সংক্রান্ত একাধিক টিপসও দেবেন। ফিটনেস আর সুস্বাস্থ্য নিয়ে একটি স্পষ্ট ধারনা যাতে তৈরি হয় সেই দিকেই গুরুত্ব দেওয়া হবে। পাশাপাশি ফিটনেস সংক্রান্ত একটি রোডম্যাপ তৈরির বিষয় আলোচনা হতে পারে। করোনাভাইরাসের এই অতিমারির সময় ফিটনেস আরও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। আর আলোচনার মূল উদ্দেশ্যই হল ফিটনেস, পুষ্টি আর সুস্থতা নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরি করা।