বাংলায় প্রবাদ আছে হাতি যখন গর্তে পড় তখন তখন চামচিকিতেও লাথি মারে। না কোনও হাতির গর্তে পড়ার মর্মান্তিক ভিডিও আপনাদের দেখাব না। কারণ হাতি এমনই একটা প্রাণী যার রাজকীয় চাল দেখতে আমরা সকলেই খুব ভালোবাসে। বনকর্তা সুশান্ত নন্দ তেমনই একটা ভিডিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায় যেটি দেখতে আপনি বুঝতে পারবেন হাতি শুধু শরীরেই বড় নয় মনেও অনেক অনেকটা বড়। 

বনকর্তা সুশান্ত নন্দা যে ভিডিওটি পোস্ট করেছেন সেটি সম্ভবত  আফ্রিকার দক্ষিণ দিকের জঙ্গলে থোকে শ্যুট করা হয়েছে। কারণ ওই এলাকাতেই মূলত দেখা যায় ইমপালা। মনে করা হচ্ছে এই ভিডিওটি ক্রুগার ল্যাশানাল পার্কের ডিলাপোর্টের ওয়াটারহোলে ঘটেছিল। একপাল হাতি জঙ্গলে ঘুরছিল। সেখানে ছিল একদল ইমপালা। একটি জলভর্তি গর্তও ছিল জঙ্গলের ওই এলাকায়। কিন্তু ইমপালাগুলি লাফালাফি করায় একটি সেই গর্তের মধ্যে পড়ে যায়। একটি দৈত্যাকার হাতি এগিয়ে আসে ইমপালাগুলিকে রক্ষা করার উদ্দেশ্যে। হাতিটি তার শুঁড় আর পা ব্যবহার করে ইমলাপাটিতে গর্ত থেকে উদ্ধার করে। 

সুশান্ত নন্দা যে ভিডিওটি পোস্ট করেছেন সেটির ক্যাপশানে লিখেছেন তারা কেউ কাউকে চেনে না, তারা এরপর হয়তো আর কোনও দিনও পরস্পরের সঙ্গে দেখা করবে না। কিন্তু তারপরেও একটি হাতি জলভরা গর্তে পড়ে যাওয়া ইমপালাকে উদ্ধার করা থেকে বিরত থাকতে পারল না।  আরই ভিডিও শেয়ার করার পরই মন কেড়ে নেয় নেটিজেনদের। 

বনকর্তা এই ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে তা লাইক ও শেযার করতে থাকেন নেটিজেনরা। অনেকে ভিডিওটি পছন্দ করেছেন বলে জানিয়েছে।