বিতর্ক হোক বা প্রশংসা সবসময় প্রচারের আলোতেই থাকেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যান মন্ত্রী স্মৃতি ইরানি। নিজের বক্তব্য প্রকাশ করতে কখনই পিছপা হন না তিনি। তা সোশ্য়াল মিডিয়া পোস্ট হোক, কি সংসদ বা জনসভায় বক্তৃতা। এবার আরও একবার স্পটলাইটে এই অভিনেত্রী।

ভারতীয় নারীরা কেন হাঁটার সময় তাঁদের স্বামীদের থেকে দুই পা পিছনে হাঁটেন? তবে কি ভারতীয় নারীরা পুরুষদের থেকে পিছিয়ে আছেন? এই প্রশ্নেরই একেবারে উপযুক্ত জবাব দিয়ে নেটিজেনদের মন জিতে নিলেন এই বিজেপি নেত্রী।

ভারতের টিকটক স্টার পাহি বেশ কয়েক মাস আগেই এই বিষয়ে স্মৃতির জবাবের একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই পুরনো ভিডিওটিই নতুন বছরে এক সোশ্যাল মিডিয়া ইউজারের হাত ধরে ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। কিন্তু কী জবাব দিলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান মন্ত্রী?

স্মৃতির ব্যাখ্যা হল, ঈশ্বরই ভারতীয় সংস্কারে মহিলাদের তাঁদের স্বামীদের থেকে দুই পা পিছনে হাঁটার বিষয়টি ঢুকিয়ে দিয়েছেন। কারণ তিনি জানেন, যদি স্বামীরা চলার পথে দোলাচলতায় ভোগেন বা সঠিক পথ থেকে বিচ্যুত হন বা ভারসাম্য হারান, তবে শুধুমাত্র তাঁদের স্ত্রীরাই তাঁদেরকে ধরে রাখার এবং সঠিক পথে ফিরিয়ে দেওয়ার শক্তি রাখেন। এজন্যই স্ত্রীদের সর্বদা এক ধাপ পিছনে থাকা উচিত বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী।

স্মৃতির এই জবাবটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে একজন লেখেন, 'এটাই এই প্রশ্নের সেরা জবাব'। এরপরই এই টুইটটি ভাইরাল হয়ে যায়। বহু নেটিজেন এই ভিডিওটি রিপোস্ট করেছেন, পরিচিতদের সঙ্গে শেয়ার করেছেন। একইসঙ্গে এই জবাব দেওয়ার জন্য দারুণ প্রশংসা পেয়েছেন স্মৃতি ইরানি। দেখে নেওয়া যাক সোশ্যাল মিডিয়ায় কে কী বললেন -