Asianet News BanglaAsianet News Bangla

ফের ভারতকে ছাপিয়ে গেল আমেরিকা, ভারতের কোভিড পরিস্থিতিতে বড় উন্নতির ইঙ্গিত

ভারতে দৈনিক নতুন আক্রান্তের সংখ্যাটা আরও কমল

সবমিলিয়ে প্রায় ৭৫ লক্ষে পৌঁছে গেল মোট কোভিড আক্রান্তের সংখ্যা

তবে দৈনিক সংক্রমণের সংখ্যায় ভারত এখন আবার দ্বিতীয় স্থানে

গত ৬ অগাস্ট থেকে এই বিষয়ে বিশ্বে শীর্ষে ছিল ভারত

with 61,871 new cases, India coronavirus tally nears 75 lakh on 18 october morning ALB
Author
Kolkata, First Published Oct 18, 2020, 10:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করোনা রোগীর সংখ্যা বাড়ল ৬১,৮৭১ জন। ফলে ভারতের মোট করোনা রোগীর সংখ্যা ৭৫ লক্ষের কাছাকাছি পৌঁছে গেল। আর গত ২৪ ঘন্টার মধ্যে কোভিড জনিত কারণে মৃত্যু হয়েছে ১০৩৩ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, রবিবার সকালে ভারতের মোট করোনা মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৭৪,৯৪,৫৫১ জনে। এর মধ্যে সক্রিয় মামলা, অর্থাৎ চিকিৎসাধীন আছেন ৭,৮৩,৩১১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৫,৯৭,২০৯ জন। আর মোট মৃত্য়ুর সংখ্যা দাঁড়িয়েছে ১,১৪,০১১। প্রসঙ্গত ৪ অক্টোবরের পর থেকে এদিন ফের একবার দৈনিক কোভিড মৃত্যুর সংখ্যা ১০০০ ছাপিয়ে গল।

তবে ভারতের জন্য আশার খবর হল, দৈনিক নতুন করোনাভাইরাস সংক্রমণের পরিসংখ্যানে ভারত আবার বিশ্বে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে। কারণ নতুন করে মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রমণের সংখ্যা বাড়ছে। ৬ অগাস্টের পর থেকে এই বিষয়ে বিশ্বের সব দেশের আগে ছিল ভারত। তবে চলতি সপ্তাহে সেই বিষয়ে উন্নতি হয়েছে। মামলাগুলি আবারও বাড়লে  গত বৃহস্পতিবার ও শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রে, দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা ছিল যথাক্রমে ৬৬,১৩১ এবং ৭১,৬৮৭। এর পাশাপাশি ওই দুই দিনে ভারতে নতুন করোনা মামলা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৬৪,২৩৭ এবং ৬২,৫৮৭। রবিবার তো আরই কমল দৈনিক সংক্রমণের সংখ্যা।

Follow Us:
Download App:
  • android
  • ios