Asianet News BanglaAsianet News Bangla

Women’s Equality Day: মহিলাদের জন্য সুখবর, ইঞ্জিনিয়ার নিয়োগে পড় পদক্ষেপ নিল NTPC


নারী-পুরুষ বৈষম্যদূর করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ  গ্রহণ করেছে এনটিপিসি (NTPC)। মহিলা ইঞ্জিনিয়ারদের কাজের জন্য দরজা খুলে দেওয়া হচ্ছে। 
 

Women s Equality Day NTPC announces recruitment of an all Female Engineers batch bsm
Author
Kolkata, First Published Aug 26, 2021, 9:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নারী-পুরুষ বৈষম্য দূর করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ  গ্রহণ করেছে এনটিপিসি (NTPC)। মহিলা ইঞ্জিনিয়ারদের কাজের জন্য দরজা খুলে দেওয়া হচ্ছে। Women’s Equality Day বা নারী সমতা দিবসের দিনেই সংস্থাটি জানিয়েছে এবার থেকে মহিলা ইঞ্জিনিয়ার নিয়োগের ক্ষেত্রে আর কোনও বিধিনিষেধ থাকবে না। 

Women s Equality Day NTPC announces recruitment of an all Female Engineers batch bsm

কেন্দ্রীয় সরকারের অধীনস্ত এই সংস্থাটি আরও জানিয়েছে, চলতি বছর এপ্রিল মাসে নিয়োগের একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, ইলেকট্রনিক্স আর ইন্সট্রুমেন্টেশন শাখায় যোগ্যাতার ভিত্তিতে নিয়োগ করা হবে। শিক্ষাগত যোগ্যতা অবশ্যই ইঞ্জিনিয়ারিং-এ গ্র্যাজুয়েট হতে হবে। এই বিজ্ঞাপনে যথেষ্ট সাড়া পড়েছে। সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে আগামী দিনে শুধুমাত্র মহিলা পরিচালিত একটি কন্ট্রোল রুপ তৈরির কথা চিন্তাভাবনা করা হচ্ছে। যা নারী শক্তিকেই প্রাধান্য দেবে। 

Afghanistan Crisis: গোয়েন্দা সতর্কতা সত্যি করে কাবুল বিমান বন্দরের বাইরে বিস্ফোরণ, দ্বিতীয় হামলা হোটেলে

এনটিপিসির পাঠান ৫০টি অফারের মধ্যে ৩০টি মহিলা এক্সিকিউটিভ ট্রেইনি ৩১ জুলাই থেকে ৬ অগাস্টের মধ্যে কাজে যোগ দিয়েছেন। মহিলাদের এই বিশেষ দলটি বর্তমানে সংস্থার একাধিক গুরুত্বপূর্ণ বিভাগে কাজ করছেন। সংস্থার অভিজ্ঞ কর্মী ও ম্যানেজমেন্টের সদস্যরা এই মহিলা দলটির সঙ্গে নিয়োমিত যোগাযোগ করছেন। তাঁদের লক্ষ্য মহিলা দলটিকে আরও উন্নত প্রশিক্ষণ দেওয়া। এনটিপিসি জানিয়েছে তারা লিঙ্গ বৈষম্য দূর করতে সর্বদাই অগ্রনী ভূমিকা গ্রহণ করে। দেশের সকল শ্রেনির মানুষকেই তাদের সংস্থার যোগ্যাতার ভিত্তিতে কাজ দিয়ে আগ্রহী। 

Afghanistan Crisis: গৃহযুদ্ধ এড়াতে এই সেরা ৮ আফগান নেতাকে হাতে রাখতে হবে তালিবানদের

আপনার চিন্তাধারা আপনার আঁকার মতই সুন্দর, তরুণ শিল্পিকে চিঠিতে লিখলেন প্রধানমন্ত্রী মোদী

সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, একটি দায়িত্বশীল কর্পোরেট সংস্থার মত তারাও মানবাধিকার আর সমানাধিকারের নিয়মগুলি মেনে চলে। নারী আর পুরুষ কর্মীদের সমতা দূর করতে সংস্থাটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। নারীদের সমান বেতনসহ মাতৃত্বকালীন ছুটির ব্যবস্থা রয়েছে। পাশাপাশি সন্তানের পরিচর্যার জন্যও বিশেষ ছুটি দেওয়া হয়। 

Women s Equality Day NTPC announces recruitment of an all Female Engineers batch bsm

Women s Equality Day NTPC announces recruitment of an all Female Engineers batch bsm

Follow Us:
Download App:
  • android
  • ios