'লাভ জিহাদ'-এর নামে মহিলাদের 'যৌন সামগ্রী' হিসেবে ব্যবহার করা হচ্ছে। সোমবার (২৭ জানুয়ারি) এইরকমই গুরুতর অভিযোগ করলেন জাতীয় মহিলা কমিশনের (এনসিডাব্লু) চেয়ারপার্সন রেখা শর্মা। তিনি বলেছেন, মহিলাদের 'লাভ জিহাদ'-এর নামে জোর করে ধর্মান্তরিত করে অন্যান্য দেশে নিয়ে গিয়ে তাদের উপর যৌন নির্যাতনন করা হয়। 'লাভ জিহাদ' রুখতে তাই তিনি কেরাল সরকার-কে অনুরোধ করেছেন।

সংবাদসংস্থা এএনআই-কে এক সাক্ষাতকারে রেখা শর্মা এদিন বলেন, তিনি কমিশনের পক্ষ থেকে জোর করে ধর্মান্তরকরণ, লাভ জিহাদ এবং দেশ ছেড়ে যাওয়া মহিলাদের বিষয়ে বিস্তারিত তদন্ত করেছেন। তাতে তিনি দেখেছেন ভিন্ন ধর্মের কোনও ব্যক্তির সঙ্গে বিয়ে করাটা কোনও সমস্যার বিষয় নয়। সমস্যা লুকিয়ে রয়েছে জোর করে মহিলাদের ধর্মান্তরিত করার ক্ষেত্রে। দ্যর্থহীন ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন কেরলে এই কাজ নিয়মিত ঘটে চলেছে।

তিনি আরও বলেন, লাভ জিহাদের নামে মহিলাদের জোর করে প্রথমে ধর্মান্তরিত করা হচ্ছে। তারপর তাদের বিভিন্ন দেশে পাচার করে দেওয়া হচ্ছে। প্রেমের আশা নিয়ে ঘর ছাড়া মহিলারা তারপর সেইসব দেশে যৌন সামগ্রী হিসাবে ব্যবহৃত হন। রেখা শর্মা আরও বলেছেন, কেরলের সরকার ও মুখ্যমন্ত্রীর উচিত এই বিষয়টির সমাধান করা। এটি নির্দিষ্ট কোনও সম্প্রদায়ের নয়, জাতীয় সমস্যা বলে উল্লেখ করেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন।