11:12 PM (IST) Jun 21
রায়পুরে যোগ সেশনে যোগ দিয়েছেন হাজার হাজার মানুষ

বুধবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে ছত্তিশগড়ের রাজধানী জোরা ময়দানে আয়োজিত রাজ্য-স্তরের যোগব্যায়াম অনুষ্ঠানে ২১,০০০ জনেরও বেশি লোক অংশ নিয়েছিল, কর্মকর্তারা জানিয়েছেন। সমাবেশে ভাষণ দিতে গিয়ে ছত্তিশগড় যোগ কমিশনের চেয়ারম্যান জ্ঞানেশ শর্মা বলেন, যোগ অনুশীলন নিরাময়ে সাহায্য করে। একটি সুস্থ শরীর প্রচার

11:11 PM (IST) Jun 21
১১ লক্ষেরও বেশি NCC ক্যাডেট যোগ দিবস উদযাপনে অংশগ্রহণ করে

বুধবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে সারা দেশে আয়োজিত অনুষ্ঠানে ১১ লাখেরও বেশি এনসিসি ক্যাডেট অংশ নিয়েছিল, একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে। যোগব্যায়াম অধিবেশনগুলি পার্ক, খোলা মাঠ, স্কুল ও কলেজের দৈর্ঘ্য ও প্রস্থ জুড়ে পরিচালিত হয়েছিল। উত্তরে লেহ থেকে দক্ষিণে কন্যাকুমারী এবং পশ্চিমে দ্বারকা থেকে পূর্বে তেজু পর্যন্ত দেশ।

10:41 PM (IST) Jun 21
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে পালিত হল আন্তর্জাতিক যোগ দিবস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে পালিত হল আন্তর্জাতিক যোগ দিবস। দেখে নিন কিছু দৃশ্য।

 

 

07:15 PM (IST) Jun 21
যোগ দিবস উপলক্ষে সিয়াচেন থেকে কন্যাকুমারী পর্যন্ত সেনাবাহিনী 'ভারতমালা' তৈরি করেছে

ভারতীয় সেনাবাহিনী বুধবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত দেশের সীমান্ত এলাকায় যোগব্যায়াম করে একটি 'ভারতমালা' গঠন করেছে। ডং এর পূর্ব প্রান্ত থেকে ভারতমালা গঠিত হয়েছিল, যেখানে সূর্যের প্রথম রশ্মি পড়ে। ভারতে রাজস্থানের লঙ্গেওয়ালার বালির টিলা পর্যন্ত, যেখানে ১৯৭১ সালে মহাকাব্যিক যুদ্ধ হয়েছিল, সিয়াচেনের হিমবাহের উচ্চতা থেকে কন্যাকুমারীর দক্ষিণ প্রান্ত এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে।

07:08 PM (IST) Jun 21
প্রধানমন্ত্রী মোদির মেগা যোগ সেশনে বিশ্ব রেকর্ড

জাতিসংঘে যোগব্যায়াম প্রোগ্রাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করেছে। বিশ্বের নানা দেশের লোকেদের একসঙ্গে যোগ বেয়াম করায় তৈরি হল নতুন রেকর্ড। 

06:22 PM (IST) Jun 21
'যোগব্যায়াম কপিরাইট, পেটেন্ট, রয়্যালটি থেকে মুক্ত', জাতিসংঘে যোগ ইভেন্টে প্রধানমন্ত্রী মোদী

যোগব্যায়াম কপিরাইট, পেটেন্ট, রয়্যালটি থেকে মুক্ত: রাষ্ট্রসঙ্ঘে যোগ ইভেন্টে প্রধানমন্ত্রী মোদী

06:20 PM (IST) Jun 21
যোগ দিবসে রাষ্ট্রসঙ্ঘের দফতরে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী মোদী

06:11 PM (IST) Jun 21
যোগ দিবস উপলক্ষ্যে রুচিরা কাম্বোজ, জাতিসংঘে ভারতের রাষ্ট্রদূত

আজকের উদযাপনটি সত্যিই খুব বিশেষ কারণ প্রধানমন্ত্রী মোদী আমাদের এখানে যোগব্যায়াম করতে নেতৃত্ব দেবেন। তাঁর নেতৃত্বেই 21শে জুনকে #আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে ঘোষণা করা হয়েছিল: রুচিরা কাম্বোজ, জাতিসংঘে ভারতের রাষ্ট্রদূত। 

 

 

06:07 PM (IST) Jun 21
জাতিসংঘ সদর দফতরের পৌঁছলেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের লনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যোগ অনুষ্ঠানের নেতৃত্ব দেবেন। 

 

 

06:06 PM (IST) Jun 21
যোগ দিবসে অংশ নিলেন জৈন পুরোহিত আচার্য ডঃ লোকেশ মুনি

যোগ হল এমন একটি উপায় যার মাধ্যমে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা করা যায় কারণ এটি নেতিবাচকতাকে ধ্বংস করে এবং ইতিবাচকতা তৈরি করে," বলেছেন জৈন পুরোহিত আচার্য ডঃ লোকেশ মুনি 

 

 

06:04 PM (IST) Jun 21
যোগ দিবসে অংশ নিতে পেরে আপ্লুত ভারতীয় প্রবাসী সদস্য

‘আমরা প্রধানমন্ত্রী মোদীজির সাথে যোগব্যায়াম করতে পেরে আপ্লুত। আমরা এখানে আসতে পেরে খুশি’, বলেছেন ডাঃ শীতল দেশাই, ভারতীয় প্রবাসী সদস্য

 

 

06:02 PM (IST) Jun 21
যোগ দিবসের প্রসংশা করলেন বলিউডের চলচ্চিত্র নির্মাতা সুভাষ ঘাই

যোগ ভারতের অন্তর্গত এবং আমাদের দেশের মানুষকে এটি শেখাতে হবে। আমি প্রতিদিন যোগব্যায়াম করি এবং এর কারণে আমি 12 ঘন্টা সক্রিয়ভাবে কাজ করতে পারি। সাফল্য পেতে প্রত্যেকেরই যোগব্যায়াম করা উচিত : সুভাষ ঘাই

 

 

06:00 PM (IST) Jun 21
মোদীর প্রসংশা নিউ ইয়র্কের ডায়েটিশিয়ান ইন্দু জয়সওয়াল মুখে

আমরা সম্মানিত যে প্রধানমন্ত্রী মোদি আজ জাতিসংঘের সদর দপ্তরে যোগ অনুষ্ঠানের নেতৃত্ব দেবেন। যোগব্যায়াম কতটা গুরুত্বপূর্ণ সে সম্পর্কে আমরা বিশ্বকে বার্তা দিচ্ছি। এটি একটি দুর্দান্ত সুযোগ যা সমস্ত ভারতীয়কে গর্বিত করেছে: নিউ ইয়র্কে একজন ডায়েটিশিয়ান ইন্দু জয়সওয়াল। 

 

 

05:58 PM (IST) Jun 21
যোগ দিবসে অংশ নিচ্ছেন বিশ্বের বিশিষ্ট ব্যক্তিরা

৭৭ তম জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি, সাবা করোসি, অভিনেতা রিচার্ড গেরে, নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস, ডিজিটাল ধর্ম প্রচারক ভালা আফশার, পুরস্কার বিজয়ী গল্পকার জে শেঠি, ভারতীয় শেফ এবং রেস্তোরাঁর বিকাশ খান্না এবং গ্র্যামি পুরস্কার বিজয়ী রিকি কেজ রয়েছেন নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। 

 

 

05:56 PM (IST) Jun 21
যোগ দিবসের অনুষ্ঠানে যোগ দিলেন তিনবার গ্র্যামি পুরস্কার বিজয়ী সঙ্গীতশিল্পী রিকি কেজ

আমি এখানে এসে অত্যন্ত উত্তেজিত। হাজার হাজার মানুষ এখানে। আমি আজ প্রধানমন্ত্রী মোদীকে অনুসরণ করব এবং এখানে যোগব্যায়াম করব। এই সময় এটি সত্যিই বিশাল এবং আশ্চর্যজনক হতে চলেছে : তিনবার গ্র্যামি পুরস্কার বিজয়ী সঙ্গীতশিল্পী রিকি কেজ। 

 

 

05:54 PM (IST) Jun 21
যোগ দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী গায়িকা মেরি মিলবেন

এটি একটি দুর্দান্ত সকাল। এবং প্রধানমন্ত্রীর মার্কিন যুক্তরাষ্ট্র সফর এবং অবশ্যই তিনি সারা বিশ্ব জুড়ে যে সমস্ত বিস্ময়কর কাজ করছেন তার উদযাপনের সাথে এই মহান দিনটির অংশ হতে পারা কতই না চমৎকার সম্মানের... আমাদের একটি দুর্দান্ত সপ্তাহ কাটবে :  মেরি মিলবেন। 

 

 

05:50 PM (IST) Jun 21
যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নিতে নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে পৌঁছেছেন রিচার্ড গেরে

রিচার্ড গেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নিতে নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে পৌঁছেছেন। তিনি বললেন, ‘...এখানে আজ খুব সুন্দর অনুভূতি হচ্ছে।’ 

 

 

05:48 PM (IST) Jun 21
রাজ্যপাল, স্বাস্থ্যমন্ত্রী কেরালায় যোগ দিবসের অনুষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন

কেরালার গভর্নর আরিফ মহম্মদ খান বুধবার রাজ্যে তার সরকারি বাসভবন রাজভবনে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনের নেতৃত্ব দিয়েছেন৷ একটি টুইটে, খান বলেছেন যোগব্যায়াম মনকে শুদ্ধ করে, একজনকে পরিপূর্ণতার সাথে শব্দ ব্যবহার করতে সক্ষম করে৷ এটি চিন্তার মাধ্যমে শারীরিক সুস্থতা এবং অভ্যন্তরীণ শান্তির দিকে একটি পথ।

05:46 PM (IST) Jun 21
১৮০ টিরও বেশি দেশের মানুষ যোগ দিবস কর্মসূচিতে প্রধানমন্ত্রীর সঙ্গে যোগ দেবেন

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কূটনীতিক, কর্মকর্তা, শিক্ষাবিদ, স্বাস্থ্য পেশাদার, টেকনোক্র্যাট, শিল্প নেতা, মিডিয়া ব্যক্তিত্ব, শিল্পী, আধ্যাত্মিক নেতা, যোগ অনুশীলনকারী সহ সকল স্তরের ব্যক্তিত্ব এবং প্রভাবশালীরা উপস্থিত থাকবেন।

05:42 PM (IST) Jun 21
আর কে কে থাকছেন যোগ দিবসের অনুষ্ঠানে?

জনাব ভালা আফশার - তিনি সেলসফোর্সের প্রধান ডিজিটাল ইভাঞ্জেলিস্ট, এবং সমাজের গল্পগুলিতে প্রেরণামূলক গল্প /অভিবাসী সাফল্য/প্রযুক্তি শেয়ার করেন।

মিঃ জে শেঠি - পুরস্কার বিজয়ী গল্পকার, পডকাস্টার এবং প্রাক্তন সন্ন্যাসী।

মিঃ বিকাশ খান্না - পুরস্কার বিজয়ী ভারতীয় শেফ এবং রেস্টুরেন্ট। টিভি শো মাস্টারশেফ ইন্ডিয়ার হোস্ট।

মিঃ মাইক হেইস - সিওও, ভিএম ওয়্যার (ক্লাউড কম্পিউটিং প্রযুক্তি প্রধান) সিলিকন ভ্যালিতে অবস্থিত। অত্যন্ত সজ্জিত প্রাক্তন ইউএস নেভি সিল কমান্ডার, হোয়াইট হাউস ফেলো এবং জাতীয় নিরাপত্তা কাউন্সিলের পরিচালক হিসাবে কাজ করেছেন।

মিঃ ব্রিট কেলি স্লাবিনস্কি - অত্যন্ত সজ্জিত ইউএস নেভি সিল অফিসার, আফগানিস্তান এবং ইরাকে তার পরিষেবার জন্য বেশ কয়েকটি বিশিষ্ট সামরিক সম্মান জিতেছেন। বর্তমানে, লিডরাইট এন্টারপ্রাইজের পরামর্শক।

মিঃ ফ্রান্সিসকো ডিসুজা -প্রতিষ্ঠাতা এবং সিইও, স্বীকৃতি (প্রাইভেট ইক্যুইটি)। IFS অফিসার P.P এর ছেলে। ডি'সুজা; Cognizant-এর প্রাক্তন সিইও, এখন মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড চালান৷