দেশজুড়ে আধার পরিষেবা চালু করতে বদ্ধপরিকর কেন্দ্র। প্রকল্পের বাস্তবায়ন করার কাজও অনেকটাই এগিয়েছে। এবার চালু হল আধার উপভোক্তাদের জন্যে মজার প্রতিযোগিতা। যে কোনও আধার উপভোক্তাই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারেন।

বিষয়টা সবিস্তারে বলা যাক। এই প্রকল্পটির নাম মাই আধার অনলাইন। যে কোনও ভারতীয় নাগরিকই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। আগামী ১৮ জুলাই পর্যন্ত এই প্রতিযোগিকায় অংশগ্রহণ করা যাবে। পুরস্কার প্রাপকের নাম ঘোষণা করা হবে ৩১ আগস্ট।

এই প্রতিযোগিতায় মোট ১৫ টি ক্যাটাগরি রয়েছে। প্রতিযোগিকে যে কোনও একটি ক্যাটাগরির জন্যে টিউটোরিয়াল বানাতে হবে। সবচেয়ে সৃজনশীল ভিডিওটিকে পুরস্কার দেওয়া হবে। ভিডিওটির সময়সীমা হতে হবে ৩০ সেকেন্ড থেকে ১২০ সেকেন্ড। ভিডিওটি এমপিফোর, এফএলভি, ডব্লিউএমভি, এমওভি ইত্য়াদি ফরম্যাটে হতে পারে। তবে হাই রেজোলিউশান ভিডিওই অগ্রাধিকার পাবে। প্রতিযোগিতে ভিডিওটি দিতে হবে media.dividion@Uidai.net.in ঠিকানায়। সঙ্গে দিতে হবে নিজের নাম ঠিকানা, আধার নং সংক্রান্ত তথ্য। উল্লেখ্য, একজন প্রতিযোগী একাধিক বিভাগে অংশ নিতে পারেন। পুরস্কার বিজয়ীকে সব বিভাগের মধ্যে থেকেই বেছে নেওয়া হবে।