ব্লুমবার্গ বিলিয়নিয়ারিজ ইনডেক্স-এর ইতিহাসে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকা থেকে কখনওই ২ নম্বরের নীচে নামেননি মাইক্রোসফ্ট কর্পোরেশনের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। তবে  এতদিনের পুরনো সেই রেকর্ডের এবার ইতি ঘটতে চলেছে, কারণ বিল গেটস-কে পিছনে ফেলে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির তালিকায় এলেন ফ্রান্সের বার্নার্ড আর্নল্ট।

আর্নল্ট-এর সম্পত্তির মোট মূল্য গিয়ে হয়েছে ১০৭.৬ বিলিয়ন মার্কিন ডলার। যা কিনা বিল গেটস-এর চেয়ে ২০০ মিলিয়ন মার্কিন ডলার বেশি। প্রসঙ্গত ২০১৯ সালে বার্নার্ড আর্নল্ট একাই ৩৯ বিলিয়ন মার্কিন ডলার সম্পত্তি বাড়িয়েছেন, যা কিনা এখনও পর্যন্ত ব্লুমবার্গ ক্রমতালিকায় প্রায় ৫০০ জনের মধ্যে একক প্রচেষ্টায় বাড়ানো সম্পত্তির পরিমাণের মধ্যে সবথেকে বেশি। 

বার্নার্ড আর্নল্ট

অসমে বন্যপ্রাণীদের সুরক্ষার্থে গাড়ি চালানো নিয়ে সতর্কবার্তা দিলেন রোহিত শর্মা

বিপুল অর্থের অধিকারী সত্তর বছর বয়সী এই ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট হলেন একটি বিলাসবহুল পণ্য নির্মাতা এলভিভিএইচ-এর প্রধান। এই তালিকায় অবশ্য অন্যান্যবারের মতো শীর্ষস্থানে রয়েছেন আমাজন-এর প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তবে এই প্রথমবারের জন্য দ্বিতীয়স্থান থেকে সরে গিয়ে বিল গেটস এখন তৃতীয় স্থানে অবস্থান করছেন। সূত্রের খবর প্রথম তিন-এ থাকা এই ধনী ব্যক্তিদের কাজে যে পরিমাণ সম্পত্তি রয়েছে তা ওয়ালমার্ট বা ওয়াল্ট ডিজনির মতো সংস্থর বাজার দরের থেকেও অনেক বেশি।