সোশ্যাল মিডিয়ায় দৌলতে আমরা নিত্যদিন অদ্ভূত অদ্ভূত সব কাণ্ডকারখানার সঙ্গে পরিচিত। এর মধ্যে অনেক কিছুই আমাদের মনে জাগ কেটে যায়। সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। যা নিমেশে মন জিতে নিয়েছে নেটিজেনদের। ছবিটিতে দেখা যাচ্ছে জঙ্গলের ভিতর আপন খেয়ালে নাচছে তিন-তিনটে ভাল্লুক ছানা। 

সম্প্রতি ইন্টারনেটে ঝড় তুলেছে একটি ছবি। যাতে দেখা যাচ্ছে বাদামী ভাল্লুক পরিবারের তিন খুদে সদস্য মহানন্দে একসঙ্গে নৃত্য করছে। 

আরও পড়ুন: বোতলে বন্দি মানুষের মস্তিষ্ক, সীমান্তে ছড়াল আতঙ্ক

কয়েক বছর আগে এই সুন্দর ছবিটি তুলেছিলেন ফিনল্যান্ডের একজন শারীরশিক্ষার শিক্ষক  ভাল্তেরি মুলকাহাইনেন। ছবি তোলার শখ রয়েছে  ভাল্তেরির। তবে ছবিটি কিছু বছরের পুরনো হলেও সম্প্রতি সেটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। আর ছবি পোস্ট হতেই মুহুর্তে তা ভাইরাল হয়েছে। 

আরও পড়ুন: করোনার সাথে ভারতে এবার সোয়াইন ফ্লু আতঙ্ক, বন্ধ হল তথ্যপ্রযুক্তি সংস্থার দফতর

ছবিটিতে দেখা যাচ্ছে তিন ভাল্লুক ছানা জঙ্গলের ভিতের গাছেন নীচে জড়ো হয়েছে। একে অপরের হাত ধরে রয়েছে তারা, আর সেভাবেই গোল হয়ে ঘুরে চলেছে। দেখে মনে হচ্ছে ছন্দ মিলিয়ে নাচছে তিন খুদে ভাল্লুক। 

ছবির ক্যাপশেন মুলকাহাইনেন লিখেছেন, "রিং-আ-রিং অ রোজেজ।"

 

ছবিটি নিয়ে বলতে গিয়ে মুলকাহাইনেন জানান, তিন ভাল্লুক ছানাই একেবারে মানুষের বাচ্চাদের মত আচরণ করছিল। দুই পায়ে খারা হয়ে দাঁড়িয়ে একে অপরের সঙ্গে খেলায় ব্যস্ত ছিল তারা। 

উত্তর আমেরিকার সীমান্ত সংলগ্ন তাইগা জঙ্গলে বন্যপ্রাণীদের ছবি তুলতে গিয়েছিলেন ভাল্তেরি মুলকাহাইনেন। সেই সময় এই ভাল্লুক পরিবারের সঙ্গে দেখা হয়েছিল তাঁর। সেই সময় বাদামী ভাল্লুক পরিবারের আরও কয়েকজন সদস্যর ছবিও তুলেছিলেন তিনি।