Asianet News Bangla

করোনা স্বাস্থ্য বিধিকে উড়িয়ে দিয়ে উহানে ওয়াটার পার্টি, মাস্ক নেই, নেই নিরাপদ দূরত্ব

  • ৭৬ দিন বন্ধ থাকার পর খোলা হয় ওয়াটার পার্ক
  • আয়োজন করা হয়েছিল ওয়াটার পার্টি 
  • কয়েক হাজার মানুষের সমাগত হয়েছিল 
  • কেউই মানেননি করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি 
coronavirus hundred of chinese party at water park in wuhan without face mask bsm
Author
Kolkata, First Published Aug 18, 2020, 2:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রীতিমত অবাক করা কাণ্ড ঘটে গেলে চিনের উহানে। বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই কয়েক হাজার চিনা নাগরিক ওয়াটার পার্টিতে মাতলেন। কিন্তু তাঁরা কেউই মাস্ক পরেননি। আর ভিড় এতটাই ছিল যেখানে নিরাপদ শারীরিক দীরত্ব বজায় রাখা একেবারেই অসম্ভব ছিল।  যা নিয়ে রীতিমত আশঙ্ক প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। 

৭৬ দিন বন্ধ থাকার উহানের মায়া বিচ ওয়াটার পার্কটি খোলা হয়। আর সেখানেই আয়োজন করা হয় ওয়াটার পার্টির। আর সেই উপলক্ষ্য পুরোপুরি ভর্তি ছিল। স্যুইমিং শ্যুট পরে বহু মানুষ উপস্থিত ছিলেন। কিছু মানুষ সরাসরি জলেও দাঁড়িয়ে ছিলেন। আবার গগলেরও ব্যবস্থা ছিল। কিন্তু অত্যাধিক ভিড়ের কারণে একেকটি গগল দুই থেকে তিন জন ভাগ করে নিয়েছিলেন। দুর্ঘটনা এড়াতে অনেককেই লাইফ জ্যাকেট দেওয়া হয়েছিল। আর ওই অনুষ্ঠানে যে মিউজিক পার্টি অংশ নিয়েছিল তাঁরাও করোনা সংক্রান্ত স্বাস্থ্য বিধিকে রীতিমত বুড়ো আঙুল দেখিয়েছিল। ওয়াটার পার্টিতে অংশ নেওয়া মানুষজন মহামারি নিয়ে রীতিমত উদাসীন ছিলেন বলা যেতেই পারে। ফেসমাস্ক আর নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার কোনও ব্যবস্থা সেখানে করা হয়নি। 


তবে স্থানীয় প্রশাসন জানাচ্ছে পার্কটি সাধারণ ক্ষমতার তুলনায় মাত্র ৫০ শতাংশ উপস্থিতি সীমাবদ্ধ রেখেছিল। আর মহিলাদের ক্ষেত্র বিশেষ আর্থিক ছাড় দেওয়া হয়েছিল। এটি ছিল সপ্তাহ শেষের পার্টি। 

নেতৃত্ব নিয়ে আবার প্রকাশ্যে কংগ্রেসের বিবাদ, 'ফেসবুককাণ্ড' ইস্যু করে ধাপাচাপা দেওয়ার চেষ্টা ...

বিজেপির সাঁড়াশি আক্রমণে রাহুল গান্ধী, 'হেরো' আর 'অযোগ্য রাজকুমার' তকমা বরাদ্দ হল ...

চিনে এই উহান শহরেই প্রথম করোনাভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। সেখান থেকেই গোটা বিশ্ব ছড়িয়ে পড়ে মরামারির আকার ধারন করে করোনাভাইরাস। বর্তমান বিশ্বের প্রায় সবকটি দেশেই করোনাভাইরাসের আক্রান্ত। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমত কঠোরভাবেই উহানে লকডাউন জারি করা হয়েছিল। গত এপ্রিল মাস থেকেই ধীরে ধীরে শিথিব করা হয়েছে বিধিনিষেধ। মে মাসের মাঝামাঝি থেকে হুবেই প্রদেশে নতুন করে কোনও আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। এই অবস্থায় ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে চিন। কিন্তু তারপই মধ্যে এই ওয়াটার পার্টি ঘিরে আবারও তারি হয়েছে বিতর্ক। কারণে এখন থেকে যে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়বে না তা কে বলতে পারে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios